‘সবেতেই নেহেরুকে দোষ দিচ্ছেন, নিজে কী করলেন?’ মোদিকে কটাক্ষ প্রিয়াঙ্কার

0
60

আন্তর্জাতিক ডেস্ক: প্রিয়াঙ্কা প্রচারে নামলে কংগ্রেস কর্মীদের মনোবল বাড়বে। এমনটাই দাবি ছিল হাই কম্যান্ডের। সে কারণেই উত্তরপ্রদেশে নিজের হাতের শেষ তাসটি খেলেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসের প্রাথমিক উদ্দেশ্য যে পূরণ হয়েছে তা প্রিয়াঙ্কাকে ঘিরে কর্মীদের উদ্দীপনা দেখলেই বোঝা যাচ্ছে। রাজনীতিতে নামার পর থেকে এ পর্যন্ত যতগুলি রোড শো বা জনসভা প্রিয়াঙ্কা করেছেন, সব কটিতেই দেখা গিয়েছে উপচে পড়া ভিড়। ব্যতিক্রম হল না উত্তরপ্রদেশের গাজিয়াবাদেও।

এদিন গাজিয়াবাদে দলীয় প্রার্থী ডলি শর্মার সমর্থনে রোড শো করেন প্রিয়াঙ্কা গান্ধী। গাজিয়াবাদ কেন্দ্রটিকে সম্ভাবনাময় কেন্দ্রের মধ্যেই ধরে কংগ্রেস। তাই প্রিয়াঙ্কাকে নিয়ে গিয়ে প্রচারে ঝড় তোলার চেষ্টা করে দল। এদিন, ডলি শর্মার সমর্থনে প্রিয়াঙ্কার রোড শো-তে বেশ জনসমর্থন দেখা গেল। জনতার উদ্দেশে কংগ্রেস সাধারণ সম্পাদকের প্রশ্ন, “উনি তো গোটা বিশ্ব ঘুরে এসেছেন। জাপান গেলেন, সেখানে আলিঙ্গন করলেন। পাকিস্তান গেলেন, সেখানে বিরিয়ানি খেলেন, চিনে গেলেন, সেখানেও জড়িয়ে ধরলেন৷ কিন্তু বারাণসীতে কোনও গরিব পরিবারের কাউকে জড়িয়ে ধরতে দেখেছেন?”

এরপর খানিকটা নজিরবিহীনভাবেই নিজের প্রমাতামহ নেহেরুর সমর্থনে সুর চড়ান কংগ্রেস সাধারণ সম্পাদক। তাঁর প্রশ্ন, “আপনি তো সবকিছুর জন্যই নেহেরুকে দোষ দেন। নিজেও কিছু করুন। পাঁচ বছরে আপনি কী করেছেন?” প্রিয়াঙ্কা বলেন, “সুশাসন আপনাদের অধিকার। আর কংগ্রেস সেটাই আপনাদের দিতে চাই। কোনও নেতা যদি মনে করেন সুশাসনের মাধ্যমে আপনাদের উপর দয়া দেখাচ্ছেন, তাহলে সেটা ভুল। আপনাদের বলতে দেওয়া হয় না, কৃষক সমস্যার সমাধান হয় না। আপনাদের শিক্ষার অধিকার দেওয়া হয় না। এসবের অধিকার আপনাদের রয়েছে।” গাজিয়াবাদের সভা থেকে আরও একবার প্রিয়াঙ্কা বুঝিয়ে দিলেন, দল তাঁকে যে দায়িত্ব দিয়েছে, তা তিনি যথাযথভাবেই পালন করছেন৷

LEAVE A REPLY