প্রবল বর্ষণে বিপর্যস্ত সিডনি শহর

0
31
ভারি বর্ষণে রাস্তায় আটকা পড়ে বহু গাড়ি ( ছবি: সংগৃহীত )

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ার সিডনি​ নগরীতে আজ বুধবার (২৮শে নভেম্বর) ভারি বর্ষণের কারণে ফ্লাইট বাতিলসহ অনেক রেললাইন বন্ধ করে দেয়া হয়েছে। এতে অনেক রাস্তা পানিতে ডুবে যাওয়ায় বহু যানবাহন আটকা পড়েছে। খবর এএফপি’র।

খবরে বলা হয় আজ বুধবার (২৮শে নভেম্বর) দেশটিতে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। জরুরি সেবায় নিয়োজিত কর্মীরা উদ্ধার এবং বন্যার পানি নিষ্কাশনের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্থানীয় আবহাওয়া ব্যুরো জানায়, মাত্র কয়েক ঘণ্টায় নগরীর কিছু স্থানে ১০৬ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পুরো নভেম্বর মাসে সিডনীতে গড়ে ৮৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানানো হয়।

ঝড়ের সময় সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি মারা গেছে এবং গাছ চাপায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে। তারা উদ্ধার তৎপরতা চালানোর সময় এ ঘটনা ঘটে। জরুরি বিভাগ জানায়, তারা বন্যার কবল থেকে ১২ জনকে উদ্ধার করেছে।

সহকারী পুলিশ কমিশনার মাইকেল কোর্বি বলেন, ‘আজকে আবহাওয়া পরিস্থিতি আরো খারাপ হবে বলে আশঙ্কা করা হচ্ছে।’

পুলিশ বন্যা প্লাবিত রাস্তায় লোকজনকে সতর্কভাবে গাড়ি চালানোর পরামর্শ দিয়েছে।

এদিকে বিদ্যুত বিভাগ জানায়, এ প্রাকৃতিক দুর্যোগে অন্তত ৬ হাজার ৬শ’ লোক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, ‘আজকের এমন বিরূপ আবহাওয়ার কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরিণ রুটের কিছু ফ্লাইট বাতিল বা বিলম্বিত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY