৪০ সন্দেহভাজন সন্ত্রাসীকে হত্যা করেছে মিশরের পুলিশ

0
18

আন্তর্জাতিক ডেস্ক: মিশরের পুলিশ দেশটির সন্দেহভাজন সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে অন্তত ৪০ জনকে হত্যা করেছে। রাজধানী কায়রোর কাছে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরিত হয়ে তিনজন বিদেশি পর্যটক ও তাদের একজন স্থানীয় গাইড নিহত হওয়ার পর আজ শনিবার এ অভিযান চালানো হলো। খবর পার্সটুডের।

মিশরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গিজা প্রদেশে শনিবার দুটি আলাদা অভিযানে ৩০ ‘সন্ত্রাসী’ নিহত হয়। এছাড়া, দূরবর্তী উত্তর সিনাই অঞ্চলে অপর ১০ সন্দেহভাজন সন্ত্রাসী নিহত হয়েছে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও পর্যটন কেন্দ্রগুলোতে ধারাবাহিক হামলা চালানোর জন্য সন্ত্রাসীরা প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়ার পর আজ এসব অভিযান চালানো হয়।

গতকাল শুক্রবার মিশরের গিজা প্রদেশে বিশ্বখ্যাত পিরামিডের কাছে একটি পর্যটন বাস লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এতে ভিয়েতনামের তিন পর্যটক ও একজন মিশরীয় গাইড নিহত হন। ওই ঘটনায় আরও অন্তত ১২ জন আহত হন, যাদের মধ্যে ১০ জনই ভিয়েতনামের নাগরিক।

ওই হামলার ঘটনায় ভিয়েতনাম দুঃখ প্রকাশ করে এবং মিশর সরকার একে সন্ত্রাসী হামলা হিসেবে আখ্যায়িত করে এতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুমকি দেয়। কোনও গোষ্ঠী শুক্রবারের হামলার দায়িত্ব স্বীকার করেনি।

LEAVE A REPLY