খুঁজে খুঁজে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের দেশছাড়া করবো: বিজেপি সভাপতি

0
36
বিজেপির সভাপতি অমিত শাহ।

আন্তর্জাতিক ডেস্ক: আবার ক্ষমতায় এলে খুঁজে খুঁজে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের দেশছাড়া করা হবে। ভারতে আসন্ন লোকসভা নির্বাচনকে ঘিরে নির্বাচনী প্রচারণায় এমন হুঙ্কার দিলেন ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ।

শুক্রবার পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় তিনি বলেন, মোদি সরকার ফের ক্ষমতায় এলেই আমরা বাংলায় ‘জাতীয় নাগরিক নিবন্ধন’ (এনআরসি) আনবো। এছাড়া আসামের মতো প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে বিতাড়িত করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন অমিত শাহ। তবে হিন্দু ও বৌদ্ধদের সুরক্ষা দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

বিজেপি সভাপতি এদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সরকারের কঠোর সমালোচনা করে বলেন, মোদি সরকার ফের ক্ষমতায় এলেই আমরা বাংলায় এনআরসি আনবো। আসামের মতো প্রত্যেক বাংলাদেশি অনুপ্রবেশকারীকে খুঁজে বের করে বিতাড়িত করা হবে।

তবে এনআরসি বাস্তবায়ন হলেও রাজ্যের সব শরণার্থীর অধিকার সুরক্ষা নিশ্চিত হবে বলে জানিয়েছেন অমিত শাহ। তিনি বলেন, এনআরসি জনগণের প্রতি আমাদের নির্বাচনী প্রতিশ্রুতির অংশ। হিন্দু ও বৌদ্ধ শরণার্থীদের কোনও ভয় নেই। তাদের দেশছাড়ার দরকার হবে না। তারা যাতে এখানে মর্যাদার সঙ্গে থাকতে পারে আমরা তা নিশ্চিত করবো।

এদিকে মমতা ব্যানার্জি বাংলার সংস্কৃতি ধ্বংস করে দিচ্ছেন উল্লেখ করে বিজেপি সভাপতি বলেন, মাদরাসাকে চার হাজার কোটি রুপি অনুদান দেয়া হয়েছে। কিন্তু ডাক্তার-ইঞ্জিনিয়ারদের কোনও গুরুত্ব নেই তার কাছে।

অমিত শাহ আরও দাবি করেন, রাজ্যের সব মসজিদের ইমামকে মাসে মাসে ভাতা দেয়া হচ্ছে। কিন্তু মন্দিরের পুরোহিতদের দেয়া হচ্ছে না। সম্প্রতি এনআরসি তালিকা থেকে আসামের প্রায় ৪০ লাখ মানুষের নাম বাদ পড়েছে। নাগরিক তালিকা থেকে ঠিক কী কারণে নাম বাদ পড়ল- জানার অপেক্ষায় রয়েছেন আসামের ওই ৪০ লাখ বাসিন্দা।

উল্লেখ্য, আগামী ১১ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচন শুরু হবে। এই নির্বাচনকে ঘিরে বিভিন্ন প্রতিশ্রুতি ও চেনা সুরে হুঙ্কার দিয়ে যাচ্ছে হিন্দুত্ববাদী দল বিজেপি।

LEAVE A REPLY