আমন্ত্রণ পেয়েও গণভবনে যাচ্ছেন না ডাকসুর ফল প্রত্যাখ্যানকারী তানহা

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ গণভবনে আমন্ত্রণ পেয়েও যাচ্ছেন না সুফিয়া কামাল হল সংসদে জয়ী হয়েও ফল প্রত্যাখ্যানকারী ছাত্র ইউনিয়ন নেত্রী লামইয়া তানজিন তানহা। তিনি নিজেই শনিবার বিষয়টি নিশ্চিত করে  বলেন, আমি যেহেতু নির্বাচন বয়কট করেছি, তাই গণভবনের এই আমন্ত্রণ রক্ষা করাটা সম্ভব হবে না।ভোটের পরদিন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ফল প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচন চেয়েছিলেন তানহা।

সুফিয়া কামাল হল সংসদে সদস্য পদে ৮৪১ ভোট পেয়ে জয়ী হন তিনি।বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের এই শিক্ষার্থী সুফিয়া কামাল হল সংসদে সদস্য পদে বাম ছাত্র সংগঠনগুলোর জোট- প্রগতিশীল ছাত্র ঐক্যের প্যানেল থেকে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে সামগ্রিকভাবে পুরো ডাকসু নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট ফল প্রত্যাখ্যান করেন এই উদীয়মান নেতা।  আমন্ত্রণ প্রসঙ্গে জানতে চাইলেন তানহা বলেন, আমার হলে নির্বাচিত ঘোষণা করা ভিপি সুমা আপু আমাকে কল করেছিলেন, তাদের বক্তব্য- হলের মেয়েরা তাদেরকে নির্বাচিত করেছে, মেয়েরা তাদের চায়।তবে আমি জানিয়েছি, আমি নিজেকে পুরো ক্যাম্পাসের প্রতিনিধি মনে করি।

এ ক্যাম্পাসের একজনের ভোটাধিকার হরণ করা হলেও এ নির্বাচন বর্জন করা আমার কর্তব্য বলে আমি মনে করি। এই ভাবনা থেকে এই আমন্ত্রণ রক্ষা করা হয়ে ওঠেনি।এর আগে ভোটের পরদিন ফল প্রত্যাখ্যান করে তানহা জানিয়েছিলেন, আমি ও আমার সংগঠন ছাত্র ইউনিয়ন এই ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেছি। আমরা একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন চেয়েছিলাম। কিন্তু এই নির্বাচনে বিভিন্ন অনিয়ম হয়েছে। ওইদিন তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হলে আমি ১০টা ভোট পেলেও মেনে নিতাম। কারচুপির নির্বাচনের ফলে বিজয়ী হলেও এই নির্বাচন মেনে নেয়া সম্ভব নয়। আমি শিক্ষার্থীদের পাশে অতীতেও ছিলাম, ভবিষ্যতেও থাকবো।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY