এরশাদের অবস্থা স্থিতিশীল, তবে শঙ্কামুক্ত নন: জিএম কাদের

এরশাদের-অবস্থা-স্থিতিশীল-তবে-শঙ্কামুক্ত-নন-জিএম-কাদের
ছবি : সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে তার অবস্থা শঙ্কামুক্ত নন।

সোমবার (১ জুলাই) দুপুর ১টার দিকে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক ব্রিফিংয়ে একথা জানান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

জিএম কাদের বলেন, ওনার (এরশাদ) আজকে সকাল পর্যন্ত যে শারীরিক অবস্থা দেখেছি, ডাক্তারদের ভাষায় সেটা হচ্ছে শারীরিক অবস্থা আগের দিনের মতো স্থিতিশীল রয়েছে। অর্থাৎ অপরিবর্তিত আছে। তবে শঙ্কামুক্ত নন।

এরশাদের শারীরিক অবস্থা নিয়ে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, উনার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা দলের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হবে। যদি না জানানো হয় তবে ধরে নিতে হবে উনার অবস্থা অপরিবর্তিত।

এরশাদের কিডনিতে সমস্যা দেখা দিয়েছে বলে জানিয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সিএমএইচের ডাক্তারা মনে করেন এই মুহূর্তে তাকে অন্য কোথাও (বিদেশে) নেওয়ার মতো অবস্থায় নেই। তারা পরিবারের ওপর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ভার দিয়েছেন।

এরশাদকে গত বুধবার সকালে হাসপাতালে ভর্তির পর গত তিন দিনে অবস্থার দৃশ্যমান কিছুটা উন্নতি মনে হলেও রবিবার ভোর থেকে তার অবস্থার মারাত্মক অবনতি ঘটে। তার ফুসফুসে ইনফেকশন ধরা পড়েছে। ফুসফুসে পানি জমেছে, ফলে প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয়েছে। চিকিৎসকরা কৃত্রিম উপায়ে তাকে অক্সিজেন দিয়ে রেখেছিলেন।

মঙ্গলবার বিকাল থেকে এরশাদের প্রচণ্ড কাঁপুনি দিয়ে দফায়-দফায় জ্বর আসে। অবস্থা খারাপের দিকে গেলে বুধবার সকালে তাকে সিএমএইচের ক্রিটিক্যাল ইউনিটে ভর্তি করা হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY