এসএসসির ফল প্রকাশ ৬ মে

ফাইল ছবি, সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ দেশের ১০ শিক্ষা বোর্ডের অধীন সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ৬ মে (সোমবার) প্রকাশিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেখানেই ফলাফলের বিস্তারিত প্রকাশ করবেন মন্ত্রী।

এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনির হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেবেন বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক খান এ তথ্য জানিয়ে বলেন, এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে। তাই তার অনুমতিক্রমে এ ফল প্রকাশ করা হচ্ছে। এর আগে ফল প্রকাশের সময় চেয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল। অন্যান্য বছর প্রধানমন্ত্রীর হাতে এ ফল তুলে দিতেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

গেল কয়েক বছর ধরে পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছিল। এবার আগামী ৯ মে পরীক্ষা শেষের ৬০তম দিন পূর্ণ হবে। সে হিসেবে এবার তিনদিন আগেই ফল প্রকাশ করা হচ্ছে।

গেল ২ ফেব্রুয়ারি একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়ে ১৬ মার্চ শেষ হয়। সারা দেশে এবার এসএসসি ও সমমান পরীক্ষায় ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী অংশ নেয়। পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন এবং ছাত্রী ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন। ৩ হাজার ৪৯৭টি পরীক্ষাকেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY