ডাকসু: পুনঃতফসিল ঘোষণার দাবিতে ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নির্বাচন বর্জনকারী প্যানেলগুলোর

ঢাকাপ্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফল বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে উপাচার্যের অফিসের সামনে অবস্থান কর্মসূচী পালন করছে নির্বাচন বর্জনকারী প্যানেলগুলো।

বেলা সাড়ে ১১টার পর বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে তারা বিশ্ববিদ্যালয়ে চত্বরে মিছিল বের করে।

এসময় ভিসির পদত্যাগসহ পাঁচ দফা দাবিতে স্লোগান দিচ্ছিলেন আন্দোলনকারীরা। এরপর তারা ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন।

সর্বশেষ বিকেল তিনটার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা ভিসির কার্যালয়ের সামনে রয়েছেন।

এদিকে আজ সন্ধ্যার পর হল প্রভোস্টদের একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

সেখানে ডাকসুর নব-নির্বাচিত কমিটি কবে থেকে দায়িত্ব গ্রহণ করবে সেই তারিখ জানানো হবে।

নির্বাচন বর্জনকারী প্যানেল যে ৫ দফা দাবি দিয়েছে সেগুলোর মধ্যে রয়েছে নির্বাচনের ফলাফল বাতিল, পুনঃতফসিল ঘোষণা করে আবার নির্বাচন দেয়া এবং ভিসির পদত্যাগসহ আরো কয়েকটি দাবি।

এদিকে নির্বাচন বর্জনকারী প্যানেল আজ বিশ্ববিদ্যালয়ে ক্লাস এবং পরীক্ষা বর্জনের ডাক দিয়েছিল; কিন্তু কয়েকটি বিভাগে ক্লাস এবং পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ডাকসু, বিক্ষোভকারীভিসির কার্যালয়ের সামনে অবস্থানরত শিক্ষার্থীরা।

দীর্ঘ ২৮ বছর পর ডাকসু ও হল সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১১ই মার্চ। ভোটে কারচুপি ও অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করে পুনঃতফসিলের দাবি জানিয়েছে ছাত্রলীগ ছাড়া বাকি সব প্যানেল।

তবে সেখানে ভিপি পদে নির্বাচিত হয়েছেন কোটা আন্দোলনের নেতা হিসেবে পরিচিত সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী নুরুল হক নুর।

ওদিকে ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং সহ সাধারণ সম্পাদক (এজিএস) পদে নির্বাচিত হয়েছেন সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY