প্রবীণ জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে পরিপোষক ভাতা প্রদান অনুষ্ঠিত

0
52

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ॥বে-সরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে প্রবীণদের পরিপোষক ভাতা প্রদান আজ বৃহস্প্রতিবার প্রধান কার্যালয় চরমিরকামারীতে অনুষ্ঠিত হয়েছে। পরিপোষক ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী আলহাজ¦ শামসুর রহমান শরীফ ডিলু।
নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ^াসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহাম্মদ হোসেন ভুঁইয়া, ঈশ^রদী থানার অফিসার ইনচার্জ বাহাউদ্দিন ফারুকী, ঈশ্বরদী উপজেলা সমাজ সেবা কর্মকর্তা খন্দকার মাসুদ রানা, সলিমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মজিদ বাবলু মালিথা, মুলাডুলি ইউপি চেয়ারম্যান সেলিম মালিথা, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদার, নিউএরার উপদেষ্টা ফৌজিয়া মঞ্জুর ও নিউএরা ফাউন্ডেশনের সমন্বয়ক শফিবুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নিউএরার প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ।
বক্তারা বলেন, বয়স্কদের মমর্তবোধ দেখিয়ে এদেশে প্রথম বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বয়স্ক ভাতা প্রদান করেন। তিনি বলেছিলেন, যাদের বয়স হয়ে যায় তারা শিশু হয়ে যায়। মানবতার মা হয়ে মহাসম্মান পেয়ে কাজ করছেন শেখ হাসিনা। অতীতে রাস্তায় বড় বড় গাড়ি দেখা যেতো এনজিওর, তারা সামাজিক কাজ করতেন না শুধু ঋণ দিয়ে নিজেরা ব্যবসা পরিচালনা করতেন। নিউএরা ফাউন্ডেশনের মতো অনেক এনজিও আজ এগিয়ে এসেছে সামাজিক কার্যক্রমে। প্রবীণদের সামাজিক উন্নয়নের জন্য ৭৫ জনকে মাসে ৬০০টাকা করে পরিপোষক ভাতা প্রদান করা হচ্ছে। এই টাকা তাদের অনেক কাজে লাগবে। আগামীতে আরও বেশি প্রবীণদের সহযোগিতায় নিউএরা এগিয়ে আসবে বক্তারা এই আহ্বান জানান।

LEAVE A REPLY