ছয় দিনে আয় ১৫০ কোটি

0
45
সিম্বা’র দুই অভিনেতা রণবীর সিং ও সারা আলি খান। ছবি : সংগৃহীত

বিনোদন ডেস্ক: বলিউডে বিদায়ী বছরের শেষ দিনগুলো ছিল চমকে ভরা। প্রত্যাশিতই ছিল, রণবীর সিং ও সারা আলি খান অভিনীত ‘সিম্বা’ ব্লকবাস্টার হবে। সে পথেই রোহিত শেঠি পরিচালিত এই সিনেমা।

গত ২৮ ডিসেম্বর মুক্তি পায় ‘সিম্বা’। ‘পদ্মাবত’ খ্যাত রণবীর আর ‘কেদারনাথ’ দিয়ে ডিসেম্বরে বলিউডে পা রাখা সাইফ আলি খানের কন্যা সারার প্রথম জুটি বাঁধা এ ছবির জয়জয়কার চলছে। বক্স অফিসেও শাসন জারি রেখেছে এ ছবি। মুক্তি দিন ‘সিম্বা’ আয় করেছিল ২০ কোটি ৭২ লাখ রুপি। আর ছয় দিনেই ১৫০ কোটির ক্লাবে পৌঁছে গেছে ‘সিম্বা’।

অসৎ পুলিশ কর্মকর্তা থেকে সৎ কর্মকর্তা হয়ে ওঠার গল্প ‘সিম্বা’। অ্যাকশনধর্মী এ ছবি মুক্তির দ্বিতীয় দিনে বক্স অফিসে সংগ্রহ করে ২৩.৩৩ কোটি রুপি। তৃতীয় দিনে আয় বেড়ে দাঁড়ায় ৩১.০২ কোটি। তিন দিনে মোট সংগ্রহ হয় ৭৫.১১ কোটি রুপি।

ভারতের বক্স অফিসে চতুর্থ দিনে ‘সিম্বা’ আয় করে ২১.২৪ কোটি রুপি আর পরদিন সংগ্রহ বেড়ে দাঁড়ায় ২৬ কোটি রুপি। গতকাল বুধবার প্রত্যাশিত সংগ্রহ ছিল ২৭ কোটি রুপি। ছয় দিনে সব মিলিয়ে শুধু ভারতের বক্স অফিসে সংগ্রহ দাঁড়ায় প্রায় ১৪৯ কোটি রুপি।

আর আন্তর্জাতিক বক্স অফিসের সংগ্রহ যোগ করলে আগেই ১৫০ কোটি রুপি ছাড়িয়েছে রোহিতের ‘সিম্বা’।

তেলেগু হিট ছবি ‘টেম্পার’-এর রিমেক ‘সিম্বা’। এই সিনেমার গল্প পুলিশ কর্মকর্তা সংগ্রাম ভালেরাওকে (রণবীর সিং) ঘিরে, যিনি কোনো প্রকার নীতিনৈতিকতার ধার ধারেন না। দুর্নীতিগ্রস্ত সংগ্রাম সেগুনের (সারা আলি খান) প্রেমে পড়ে।

দুই হাতে টাকা কামানো আর সেগুনের সঙ্গে প্রেম, এই-ই চলছিল সংগ্রামের জীবনে। কিন্তু হঠাৎই একটি ঘটনা তছনছ করে দেয় সংগ্রামের জীবন। তার ১৯ বছরের ছোট বোন আক্রুতি দেব, যে কি না মেডিকেলের ছাত্রী, তাকে বর্বরোচিত ধর্ষণ ও পরে খুন করা হয়। সেই গুণ্ডাবাহিনীকে ধরতে শুরু হয় সংগ্রামের অভিযান। দুর্নীতিগ্রস্ত থেকে হয়ে ওঠেন সৎ পুলিশ কর্মকর্তা।

‘সিম্বা’র সিনেমার চমক হলো অজয় দেবগন, অক্ষয় কুমারসহ বিশেষ দৃশ্যে ‘গোলমাল’ টিমের উপস্থিতি—তুষার কাপুর, শ্রেয়াস তলপাড়ে ও আরশাদ ওয়ারসি। ‘সিম্বা’র জয়জয়কারে ভাটা পড়ে সুপারস্টার শাহরুখ খান অভিনীত ‘জিরো’র আয়। বাজেটের টাকার অর্ধেকও তুলতে পারেনি আনন্দ এল রাইয়ের এই ছবিটি।

ভারতের বক্স অফিসে ‘সিম্বা’র জয়রথ আরো কিছুদিন চলবে, এমন প্রত্যাশা চলচ্চিত্র বাণিজ্যের সঙ্গে সংশ্লিষ্টদের। কারণ ১১ জানুয়ারির আগে বলিউডে আর কোনো বড় সিনেমার মুক্তির তারিখ নেই।

সূত্র : ইন্ডিয়া টুডে

LEAVE A REPLY