‘ইমেইল বডিতে সময়ের অনুবাদ’এর লেখক মুক্তিযুদ্ধ আর দেশপ্রেম যার চেতনা সেই প্রেমের কবি যুক্তরাজ্যে বসবাসরত এ কে এম আব্দুল্লাহ।

0
184
‘ইমেইল বডিতে সময়ের অনুবাদ’

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক: আমার কবিতা-কবিতা নয় আমার কবিতা একটি নিজস্ব বিপ্লব,প্রতিবাদ,বিনোদন এবং একান্ত নিজস্ব কথা বলার মাধ্যম । এই কথাগুলো বলেছেন এবারের মহান একুশের বইমেলা ২০১৯- এ অনার্য প্রকাশনী থেকে প্রকাশিত কবিতা গ্রন্থ
‘ইমেইল বডিতে সময়ের অনুবাদ’এর লেখক মুক্তিযুদ্ধ আর দেশপ্রেম যার চেতনার সেই প্রেমের কবি যুক্তরাজ্যে বসবাসরত এ কে এম আব্দুল্লাহ।যিনি সিলেট বিভাগের ঐতিহ্যবাহী গোলাপগন্জ উপজেলার বনগ্রামের নন্দিত সন্তান। বর্তমানে দীর্ঘদিন থেকে লন্ডনে স্থায়ীভাবে বসোবাস করছেন।হাইস্কুল থেকেই লেখা-লেখি শুরু করলেও মধ্যে কিছুটা বিরতি শেষে প্রবাসের ব্যস্ততায়ও আবার নিজেকে সাহিত্য চর্চায় নিয়োজিত রেখেছেন। তার
“ইমেইল বডিতে সময়ের অনুবাদ” বইটি নিয়ে স্বনাম ধন্য কবি নির্মলেন্দু গুণ বলেন: ‘কবি এ কে এম আব্দুল্লাহর কবিতায় একটা দর্শন আছে।

তাঁর প্রকাশিত কবিতাগ্রন্থ: সচেতনা / মাটির মাচায় দণ্ডিত প্রজাপতি/ যে শহরে হারিয়ে ফেলেছি করোটি। উপন্যাস – ক্ষুধা ও সৌন্দর্য।এছাড়াও এ কে এম আব্দুল্লাহ’র রয়েছে বেশ কিছু যৌথ প্রকাশনা।
সম্পাদনা করেছেন অণুগল্প সংকলন— “শব্দবিন্দু” সহ বেশ কিছু সাহিত্যম্যাগাজিন। একইসাথে,বিশ্বের বিভিন্ন দেশের পত্রিকা, অনলাইন সাহিত্য পত্রিকা , সাহিত্যব্লগ, লিটলম্যাগ সহ বিভিন্ন মাধ্যমে নিয়মিত লিখছেন।
পুরস্কার পেয়েছেন গোল্ড মেডেল এওয়ার্ড, ড.শ্যাম সুন্দর মেমোরিয়াল ট্রাস্ট। ভারত। নবধারা সাহিত্য পুরষ্কার। সিলেট। বোলপুর,শান্তিনিকেতন এর সৎসঙ্গ পাঠাগার কর্তৃক কবিতায়— সম্মাননা এওয়ার্ড।

কবি এ কে এম আব্দুল্লাহ’র যে শহরে হারিয়ে ফেলেছি করোটি কবিতা গ্রন্থের সাফল্যের পর,এবারের মহান একুশের বইমেলা ২০১৯- এ অনার্য প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে কবিতা গ্রন্থ ‘ ইমেইল বডিতে সময়ের অনুবাদ’। চমৎকার প্রচ্ছদের বইটিতে,কবিতায় নিজস্ব রচনাশৈলীর এক অদ্ভুত ভালো লাগার বাঁক তৈরী করেছেন কবি।

‘ইমেইল বডিতে সময়ের অনুবাদ’ প্রকাশিত কবিতা গ্রন্থটি,মহান একুশের বইমেলায় ৩০৮/৩০৯/৩১০ নং স্টলে পাওয়া যাবে।

LEAVE A REPLY