বইমেলায় তারুণ্যের কবি রেবা হাবিব এর অসাধারন ২য় কাব্যগ্রন্থ ‘অগ্নি ঝরে শূন্যতায় ’

0
118

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক: এবারের বইমেলায় এসেছে তারুণ্যের কবি রেবা হাবিব এর ২য় কাব্যগ্রন্থ ‘অগ্নি ঝরে শূন্যতায় ’। বইটি প্রকাশ করেছে চিত্রা প্রকাশনী’ । অমর একুশে গ্রন্থমেলা -২০১৯ বইমেলায় ”চিত্রা প্রকাশনী” – স্টল নং ৫৬৮- ৫৬৯ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। কবি তার কবিতায় প্রেম, বিরহ, যন্ত্রণা ও বহুমাত্রিক চিন্তাধারা, সুনিপুণ শব্দ ও কল্পচিত্রের প্রকাশ ঘটিয়েছেন।
পাঠকের মনে হবে এ তো আমারই কথা। আমিওতো এমনই যন্ত্রণায় দগ্ধ হই। আমিওতো এমনটাই ভেবেছিলাম মনে মনে। আমর মনের সিন্ধুক খুলতে পরিনি, কিন্তু কবি সেই সিন্ধুক খুলে আমার কথাগুলি তার কবিতার মধ্যে দিয়ে প্রকাশ করেছেন। পাঠকের মনের ভিতরের লুকানো কথাগুলিই কবি তার লেখানির মাধ্যমে বিভিন্ন কবিতায় তুলে ধরেছেন। এভাবেই কবি নিজের কবিতা নিয়ে অন্যের ঘরে, অন্যের অন্তরে ঢুকে পড়েছেন। তার বোধের সিন্ধুকের চাবি তিনি তুলে দিয়েছেন পাঠকের কাছে নানাভাবে, কবির আনন্দ-বেদনা-হাসি-অব্যক্ত কান্না-উত্তেজনা-ক্রোধ-ঘৃণা বা তার মনের নিত্য ক্রিয়াশীল সমীকরণ-বিকীরণই প্রতিফলিত হয়েছে তার কবিতায়। তার বোধের আয়না খুব স্ব”ছ। তিনি পাঠকের বোধকে নাড়া দিতে চেয়েছেন তার কবিতার মধ্য দিয়ে। ‘অগ্নি ঝরে শূন্যতায়’ বইতে কিছু কবিতা যেন অগ্নিই ঝরিয়েছে। দীর্ঘশ্বাস, ছাঁয়া খুঁজে ফেরা, কোন একদিন কবিতার কাছে , অপূর্ণ যত ইচ্ছে, জীবন কোথায়, চৈত্রের দহন। প্রভৃতি কবিতা পাঠকের মন জয় করবে বলে বিশ্বাস।

তারুণ্যের কবি রেবা হাবিব কলেজ জীবন থেকেই লেখা-লেখি করছেন। নিজেকে কবি ভাবা নয়, মনের ভিতর থেকে ভালোলাগার তাগিদে লিখে যাওয়া।
২০১২ থেকে বিভিন্ন দৈনিক পত্রিকা, ম্যাগাজিনে কবিতা আর ছোট গল্প প্রকাশিত হয়েছে। এর মধ্যে অন্যতম ”দ্বিপ্রহর” এবং বাংলাদেশ নারী লেখক সোসাইটি থেকে প্রকাশিত যৌথ কাব্যগ্রন্থ ।
এ ছাড়া এপার-ওপার বাংলার বিভিন্ন পত্রিকায় তার লেখা প্রকাশিত হয়েছে।
প্রথম কাব্যগ্রন্থ : দহনে পোড়ে যত অদৃশ্য চালচিত্র।

অমর একুশে গ্রন্থমেলা -২০১৯
”চিত্রা প্রকাশনী” – স্টল নং ৫৬৮- ৫৬৯ এ থাকছে ২য় কাব্যগ্রন্থ
”অগ্নি ঝরে শূন্যতায়”

LEAVE A REPLY