প্রাথমিক সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত পরীক্ষা অক্টোবরে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : চলতি বছরের ১৯ থেকে ২৬ অক্টোরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ পদে নিয়োগে আবেদনকারীদের লিখিত (এসসিকিউ) পরীক্ষা আয়োজনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ বছর সহকারী শিক্ষক নিয়োগে রেকর্ডসংখ্যক প্রার্থী আবেদন করেছেন। ডিপিই সূত্র জানায়, বর্তমানে সারাদেশে প্রায় ৬৪ হাজার ৮২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। তার মধ্যে প্রায় ১২ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরসনে প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্প-৪ (পিইডিপি-৪) আওতাভুক্ত ১২ হাজার শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। গত ৩০ জুলাই এই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। সারাদেশ থেকে মোট ২৪ লাখ ৫টি আবেদন এসেছে। অর্থাৎ প্রতি আসনে লড়বেন ২০০ জন।

প্রার্থীরা ওয়েবসাইট (http://dpe.teletalk.com.bd) থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এছাড়া পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে (www.dpe.gov.bd) পাওয়া যাবে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY