ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামে যোগ দেবেন রাষ্ট্রপতি

0
26

বিশেষ প্রতিনিধি: পাঁচ দিনব্যাপী এ সম্মেলনে বিনিয়োগ বিষয়ে বিশ্ব নেতাদের এবং হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটি বিষয়ক ২০তম বার্ষিক অধিবেশন আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে অনুষ্ঠিত হবে।

সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরাসহ মন্ত্রী এবং বিশ্বের বড় বড় কোম্পানিগুলোর সিইওরা যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এই সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের ৪ হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন। সম্মেলনে বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার ব্যাপারে গুরুত্ব দেওয়া হবে। এই সম্মেলনে প্রতিপাদ্য হচ্ছে ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।’

ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে।

রাষ্ট্রপতির সাথে সুইজারল্যান্ড থেকে জেনেভাস্থ জাতিসংঘ নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং সুইজারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান এবং সুইজারল্যান্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি গোলাম মোরশেদ সাচ্চু ,সহ সভাপতি আকন আজাদ , সাধারণ সম্পাদক শাহ আলম , প্রচার ও প্রকাশনা সম্পাদক নিজাম উদ্দিন , প্রধান উপদেষ্টা রজত কান্তি সিংহ সন্মেলনে যোগ দিবেন। রাষ্ট্রপতি জেনেভায় তাঁর ৫ দিনের সফর সমাপ্ত করে ২৬ অক্টোবর দেশে উদ্দেশে রওনা করবেন ।

LEAVE A REPLY