কেনাবেচা নিয়ে ইনস্টাগ্রামের নতুন ফিচার

0
58

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ আলাদা একটি শপিং অ্যাপ আনাকে সামনে রেখে নিজেদের মূল অ্যাপে আরও বেশি কেনাকাটার সুযোগ আনছে ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম।

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক অধীনস্থ এই প্রতিষ্ঠান জানিয়েছে, তারা এক্সপ্লোর পেইজে একটি শপিং ট্যাব যোগ করবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন বিক্রেতার পণ্য বিক্রির আলাদা ফিড ব্রাউজের সুযোগ পাবেন।

এই ফিচার চালুর সঙ্গে ইনস্টাগ্রাম বিক্রেতাদেরকে তাদের ক্ষণস্থায়ী স্টোরিগুলোতে স্টিকার যোগ করতে দেবে। এর ফলে ক্রেতারা স্টোরিজ থেকেও ট্যাপ করে পণ্য কিনতে পারবেন। প্রযুক্তি সাইট ভার্জ–এর প্রতিবেদনে বলা হয়, ইনস্টাগ্রামের কেনাকাটা একটি ক্রমবর্ধমান জনপ্রিয় কার্যক্রম।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, বর্তমানে নয় কোটি মানুষ শপিং ট্যাগগুলো দেখার জন্য পোস্টে ট্যাপ করে, আড়াই কোটিরও বেশি ব্যবসা প্রতিষ্ঠানের ইতোমধ্যে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে আর তাদের মধ্যে ২০ লাখ ফেইসবুকের মাধ্যমে বিজ্ঞাপন দেয়– সর্বশেষ আর্থিক প্রতিবেদন প্রকাশকালে এ তথ্য জানান ফেইসবুকের

প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ। ইতোমধ্যে ইনস্টাগ্রাম কেনাবেচার জন্য আইজি শপিং নামে একটি অ্যাপ বানাতে কাজ করছে– চলতি মাসের শুরুতেই এ খবর প্রকাশ হয়। তবে আসলেই এই অ্যাপ আনা হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

LEAVE A REPLY