হঠাৎ বদলে গেলো জাতীয় পার্টির মহাসচিব

0
31

বিশেষ প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাডোলের মধ্যে জাতীয় পার্টির (জাপা) মহাসচিবের পদ থেকে এ বি এম রুহুল আমিন হাওলাদারকে সরিয়ে মশিউর রহমান রাঙ্গাকে বসিয়েছেন দলের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ।

রুহুল আমিন হওলাদারের মনোনয়নপত্র বাতিলের একদিনের মাথায় স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গাকে উদ্দেশ করে লেখা চিঠিতে সাবেক এই সামরিক শাসক বলেন, ‘আপনাকে জাতীয় পার্টির মহাসচিব হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। পার্টির প্রেসিডিয়াম সদস্যের পাশাপাশি আপনি এই অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।’

‘জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা অবিলম্বে কার্যকর হবে’ বলেও চিঠিতে উল্লেখ করেন এরশাদ।

এরশাদের রাজনৈতিক সচিব ও দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায় আজ সোমবার (৩রা ডিসেম্বর) সকালে গণমাধ্যমের কাছে দলীয় মহাসচিব বদলের চিঠিটি পাঠান।

রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি উপজেলা) আসনে মনোনয়নপত্র নিয়েছিলেন। ঋণখেলাপি হওয়ায় গতকাল রোববার তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা। যদিও তিনি আপিল করবেন বলে জানিয়েছেন।

নির্বাচনী প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকেই দলের বেশ কয়েকজন মনোনয়ন-প্রত্যাশী দলের মহাসচিবের বিরুদ্ধে মনোনয়ন-বাণিজ্যের অভিযোগ আনেন, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। ক্ষমতাসীন মহাজোটের শরিক দলটি থেকে মনোনয়ন না পেয়ে দলত্যাগের ঘটনাও ঘটেছে এই সময়ে। দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভের ঘটনাও ঘটেছে।

এসব ঘটনার মধ্যেই দলের মহাসচিবের পদে পরিবর্তন আনলেন এরশাদ।

LEAVE A REPLY