কাউন্সিল ডেকে বিএনপির নেতৃত্বে পরিবর্তন আনার প্রস্তাব

0
41

 ঢাকা প্রতিনিধি: কাউন্সিলে ডেকে বিএনপির নেতৃত্বে পরিবর্তন আনার প্রস্তাব করেছেন দলটির দুই নেতা। তারা বলছেন, দলে যারা ব্যর্থ বলে পরিচিত হয়েছেন তাদের পদ ছেড়ে তরুণদের জন্য জায়গা করে দিতে হবে।

শুক্রবার বিকালে সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে আলোচনা সভায় এই প্রস্তাব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা করা হয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের নেতৃত্বে আনতে হবে। আমরা যারা ব্যর্থ বলে পরিচিত হয়েছি তাদের পদ ছেড়ে দিতে হবে। তরুণদের নেতৃত্বে আনতে হবে। তাহলেই ঘুরে দাঁড়াবে বিএনপি।

তিনি বলেন, কাউন্সিলের মাধ্যমে দলকে পুনর্গঠন করতে হবে। নির্বাচনে পরীক্ষিতদের সামনে আনতে হবে। যারা প্রার্থী ছিলেন তাদের নিজ নিজ এলাকার নেতাকর্মীদের মামলা থেকে পরিত্রাণ করা ও জেল থেকে মুক্ত করাতে হবে। যেসব এলাকায় আমাদের প্রার্থী ছিল না সেখানে দলের মাধ্যমে নেতাকর্মীদের পুনর্বাসন করতে হবে।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য মওদুদ আহমদ বলেন, দরকার হলে আমরা যারা, আমাদের বয়স হয়ে গেছে, আমরা সরে যাব। তারপরেও এই দলটাকে রাখতে হবে।

তিনি বলেন, যারা দুঃসময়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন, যারা দলের জন্য কাজ করেছেন, তাদের সামনের দিকে এনে দলকে পুনর্গঠন করতে হবে। এই কাজ আমাদের কয়েক মাসের মধ্যেই করতে হবে। তাহলেই ঘুরে দাঁড়াবে দল।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভা যৌথভাবে পরিচালনা করেন প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

LEAVE A REPLY