নিয়োগ পেলেন ৩৬ হাজার শিক্ষক

216

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ দেশের সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৩৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগ পাওয়া শিক্ষকদের মধ্যে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে বিভিন্ন বিষয়ে দুই হাজার ৬৫ জন এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৩৪ হাজার ৭৩ জন রয়েছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ রোববার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষকদের হাতে এ নিয়োগপত্র তুলে দেন।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বক্কর সিদ্দীক, মাদরাসা ও কারিগরি বিভাগের সচিব আমিনুল ইসলাম খান প্রমুখ।

শিক্ষামন্ত্রী ভার্চুয়ালি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পাওয়া পাঁচজন ও বেসরকারি বিদ্যালয়ে নিয়োগ পাওয়া পাঁচজন শিক্ষকের হাতে নিয়োগপত্র তুলে দেন। করোনা পরিস্থিতির কারণে নিয়োগ পাওয়া অপর শিক্ষকরা শিক্ষা মন্ত্রণালয় থেকে ভার্চুয়ালি তাদের নিয়োগপত্র সংগ্রহ করবেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমরা এবার সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শেষ করতে পেরেছি। ইতোপূর্বে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ব্যবস্থাপনা কমিটি তাদের ইচ্ছামতো শিক্ষক নিয়োগ দিতো। সেটি নিয়ে নানা ধরনের অভিযোগ আসতো। আমরা সেখান থেকে আমরা বেরিয়ে এসেছি।

মন্ত্রী বলেন, পিএসসি থেকে ২ হাজার ১৫৫ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হলেও ২ হাজার ৬৫ জনের পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট পাওয়ায় তাদের নিয়োগপত্র দেওয়া হয়েছে। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৪ হাজার ৭৩ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য ৩৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার ফলে শিক্ষক সংকট অনেকাংশেই দূর হবে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here