বইমেলা ২০২০- এ পাওয়া যাচ্ছে প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন এর দুইটি কাব্যগ্রন্থ “কথার সুতোয় সেলাই করি আগামী স্বপ্ন”ও” অস্তিত্বের বিষণ্ণ দেয়াল”এবং একটি শিশুতোষ গল্পগ্রন্থ” ফারহানের মুক্তিযুদ্ধ”

867

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক: অমর ২১ বইমেলা ২০২০- এ প্রকাশিত হয়েছে প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন এর সপ্তম কাব্যগ্রন্থ ” অস্তিত্বের বিষণ্ণ দেয়াল” গ্রন্থটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী ‘লিখন প্রকাশন। অষ্টম কাব্যগ্রন্থ ‘কথার সুতোয় সেলাই করি আগামী স্বপ্ন’ গ্রন্থটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনী ‘প্রাকৃত প্রকাশ’ এবং একটি শিশুতোষ গল্পগ্রন্থ ” ফারহানের মুক্তিযুদ্ধ” বইটি প্রকাশ করেছে চমনপ্রকাশ ।

বইগুলোতে দেশ, প্রেম, বিরহ-বিচ্ছেদ, সমাজ, রাষ্ট্র, মানবতা, ধর্ম প্রভৃতি বিষয়ের উপর জোর দিয়ে সমসাময়িক প্রেক্ষাপটে বাস্তবতার নির্মম চিত্র ; ক্ষুরধার কলমের আঁচড়ে অত্যন্ত সূক্ষ্মভাবে নানাবিধ শৈল্পিক ভাবনায় চিত্রায়ণ করা হয়েছে।

প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন এর সপ্তম কাব্যগ্রন্থ ” অস্তিত্বের বিষণ্ণ দেয়াল”গ্রন্থের নাম – অস্তিত্বের বিষণ্ণ দেয়াল( কাব্যগ্রন্থ)
প্রকাশক: লিখন প্রকাশন।
প্রচ্ছদঃ আইয়ুব আল আমিন
বইটি পাওয়া যাবে বাংলা একাডেমি প্রাঙ্গন -রুপন্তি, স্টল নং-১১৭ ও পরিবেশক স্টল ( সোহরাওয়্যার্দী উদ্যান) আনন্দম স্টল নাম্বার ৬৯৭।
সিলেট – জসিম বুক হাউজ

প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন এর কাব্যগ্রন্থ “কথার সুতোয় সেলাই করি আগামী স্বপ্ন”

অমর একুশে বইমেলা ২০২০-এ ‘প্রকাশিত হলো অষ্টম (কাব্যগ্রন্থ )
“কথার সুতোয় সেলাই করে আগামী স্বপ্ন”
বইটি পাওয়া যাবে বাংলা একাডেমির মহান একুশে গ্রন্থমেলা সাহিত্যদেশ স্টলে। স্টল নং ২৩৪-২৩৫।

কবি ফাহমিদা ইয়াসমিন এর শিশুতোষ গল্পগ্রন্থ ” ফারহানের মুক্তিযুদ্ধ”

একুশে বইমেলা ২০২০ উপলক্ষ্যে প্রকাশ হয়েছে নবম শিশুতোষ গল্পগ্রন্থ -” ফারহানের মুক্তিযুদ্ধ”
গ্রন্থের নাম: ফারহানের মুক্তিযুদ্ধ
প্রচ্ছদ -আলমগীর জুয়েল
প্রকাশক: চমনপ্রকাশ
সোনামনিদের জন্য সম্পূর্ণ রঙিন এবং চিত্র সহকারে গল্পগ্রন্থটি
পাওয়া যাচ্ছে- চমনপ্রকাশ ও ইরাবতীর স্টলে স্টল নং- ৭১৯

কুরিয়ারে পেতে চাইলে এই নাম্বারে যোগাযোগ করবেন(০১৭১২৬৮৩২০৩)

প্রেম ও প্রকৃতির কবি ফাহমিদা ইয়াসমিন মৌলভীবাজার জেলার বড়কাপন গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে ৩১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আলহাজ্ব মোঃ-ইলাছ মিয়া, মাতা– ফজিলাতুন্নেছা চৌধুরী। লন্ডন প্রবাসি কবি ফাহমিদা ইযাসমিন এঁর স্বামী প্রকৌশলী মো. ফয়জুল ইসলাম ও আদরের দুই সন্তান ফারহাত ,ফারহান। কবি ফাহমিদা ইয়াসমিন সরকারী মৌলবীবাজার মহিলা কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। শত ব্যস্ততার মাঝে থেকেও সাহিত্যের সকল শাখায় গভীর মনোনিবেশ করে যাচ্ছেন সতত। দেশ বিদেশের দৈনিক, সাপ্তাহিক, মাসিক পত্রিকা, অনলাইন মিডিয়া ও বিভিন্ন সংকলনে অনবরত লিখে যাচ্ছেন কবিতা,গল্প, ছড়া।
কবি ফাহমিদা ইয়াসমিন এর প্রকাশিত বইগুলো-
‘স্বপ্নচারী মন’;( কাব্যগ্রন্থ) ‘নীলিমার প্রেম'( কাব্যগ্রন্থ) ‘শংকা সময়ের নিষিদ্ধ ধ্বনি’ ( কাব্যগ্রন্থ) ডায়েরির শেষ পাতা’ (উপন্যাস); ‘ফুল ফুটে পাখি উড়ে’ ( শিশুতোষ ছড়ার বই) ‘বিদ্রোহী বিক্ষোভ’ ( কাব্যগ্রন্থ)।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here