অমর একুশে গ্রন্থমেলা -২০১৯ বইমেলায় তারুণ্যের কবি শামীমা সুলতানা এর প্রথম কাব্যগ্রন্থ “স্বাধীনতা”

120

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক:এবারের বইমেলায় এসেছে তারুণ্যের কবি শামীমা সুলতানা এর প্রথম কাব্যগ্রন্থ “স্বাধীনতা”। বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশনী । অমর একুশে গ্রন্থমেলা -২০১৯ বইমেলায় “আগামী প্রকাশনী, প্যাভিলিয়ন নাম্বার-২১” এ বইটি পাওয়া যাচ্ছে। কবি তার কবিতায় স্বদেশপ্রেম, স্বধীনতা, মা, মাটি ও মানুষের সুখ, দুঃখ, বিরহ, যন্ত্রণা, নারীর অধিকার ইত্যাদি বহুমাত্রিক চিন্তাধারায় সুনিপুণ শব্দচয়নে অসাধারণ কবিতার সংমিশ্রণে নির্মান করেছেন আলোচ্য কাব্যগ্রন্থ “স্বাধীনতা।

কবিতা পাঠে পাঠক খুঁজে পাবে তার আপন ভুবন। হারিয়ে যাবে নিজের স্মৃতিময় মূহুর্তগুলোতে যেখানে রয়েছে আত্ম সুখানুভুতি, বিরহ, যন্ত্রনা। বাস্তববাদী কবি শামীমা সুলতানার স্বাধীনতা কাব্যগ্রন্থে খুঁজে পাওয়া যাবে সমাজ, দেশ, জাতি ধর্ম, বর্ন সহ খেটে খাওয়া মানুষের আর্তনাদ, হতদরিদ্রতার বাস্তবিক চিত্র, সন্তানহারা মায়ের আর্তনাদ, সমাজের নির্যাতিত নারী ও পুরুষের আকুতি, স্বাধীন এই বাংলাদেশে আমরা কিভাবে আছি এসব বাস্তবিক ঘটনাবলীর কাব্যিকতার নান্দনিক উপস্থাপনা। কবি তার প্রথম কাব্য গ্রন্থটি উৎসর্গ করেছেন দুই প্রজন্মের দুই নক্ষত্র শ্রদ্ধেয় কবি আল মাহমুদ ও তারুণ্যের কবি গিরীশ গৈরিককে।
এছাড়া এবারের মেলায় পাওয়া যাবে শামীমা সুলতানার উপন্যাস ” সবুজ প্রেমের বিষাক্ত নির্যাস” নব সাহিত্য প্রকাশনী স্টল নাম্বার ৩০৬


আরো পাওয়া যাবে শামীমা সুলতানার শিশুতোষ বই ” ছড়ায় ও গল্পে খোকাখুকুর শিক্ষা” নব সাহিত্য প্রকাশনী স্টল নাম্বার ৩০৬
শামীমা সুলতানা ১৯৮৪ইং সালের ২০শে ফেব্রুয়ারী বরগুনা জেলার বেতাগী থানার সরিষামুড়ি গ্রামে জন্মগ্রহন করেন। পিতা আলহাজ্ব মোঃ শাহ আলম হাওলাদার একজন প্রবাসী বাংলাদেশী। মাতা ফরিদা বেগম একজন গৃহিণী। ছোট বেলা থেকেই সাহিত্যে ছিল তার ভীষণ আগ্রহ। সংসার জীবনে হাজারো কাজের মাঝে নিজেকে সাহিত্যে সচল রেখেছেন। ২০১৮ইং একুশ গ্রন্থমেলায় তার প্রথম উপন্যাস * সবুজ প্রেমের বিষাক্ত নির্যাস* প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে বাংলাদেশ ও কোলকাতার বেশ কয়েকটি জাতীয় দৈনিক,সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক পত্রিকায় তার লেখা গল্প, কবিতা, ছড়া, প্রবন্ধ ও প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ব্যক্তিগত জীবনে স্বামী ও এক সন্তান নিয়ে বরিশাল শহরে বাস করছেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY