২০২২,বইমেলায় আদর্শ,চিন্তাচেতনা ও মূল্যবোধের আলোয় আলোকিত কবি-আয়েশা মুন্নি’র ভিন্ন মাত্রার নতুন বই “বকুল থেকে বৃন্দাবন অতঃ পর”

124
আয়েশা মুন্নি’র ভিন্ন মাত্রার নতুন বই “বকুল থেকে বৃন্দাবন অতঃ পর”

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক : এবারের বইমেলায় (২০২২) আদর্শ, চিন্তাচেতনা ও মূল্যবোধের আলোয় আলোকিত কবি- আয়েশা মুন্নি’র ভিন্ন মাত্রার নতুন বই “বকুল থেকে বৃন্দাবন অতঃ পর”এছাড়াও আরো ২ টি বই পাওয়া যাবে। বইমেলায় ২০২২ তারুণ্যের কবি ও লেখক আয়েশা মুন্নির নতুন তিনটি বই পাওয়া যাবে নাগরী ও চৈতন্য প্রকাশনী।

আয়েশা মুন্নি’র ভিন্ন মাত্রার নতুন বই “বকুল থেকে বৃন্দাবন অতঃ পর”

এবারের বইমেলায় ২০২২ এসেছে তারুণ্যের কবি ও লেখক আয়েশা মুন্নি এর তিনটি বই। বইগুলো পাওয়া যাবে …
নাগরী স্টলের ৪৮০, ৪৮১ পাওয়া যাবে কবিতার বই বকুল থেকে বৃন্দাবন অতঃপর এবং শিল্পস্নান। চৈতন্য স্টলের ৫৭৬-৫৭৭ পাওয়া যাবে গল্পের বই ভালোবাসার চারণ ভূমি।
অনুভূতি থেকে দেশ,সমাজ,আর্দশ, মানবিক মূল্যবোধ প্রেম,দ্রোহ,সুখ, দুঃখ ও নিজস্ব তাগিদ থেকেই কবি ও লেখক আয়েশা মুন্নি লেখালিখি করেন ।
আয়েশা করিম মুন্নির জন্ম ৩০ জানুয়ারি ১৯৭৯ ইং।জন্মস্থান: আগ্রাবাদ, চট্টগ্রাম। বাবা: ফজলুল করিম।মা: চশমে জাহান।স্বামী: মোঃজামশেদ আলম। কন্যা: ফাইরুজ আলম প্রাপ্তি এবং পুত্র: ফাইয়াজ আলম প্রাচুর্য কে নিয়ে তাঁর সংসার। স্কুল জীবন থেকেই তিনি লেখালেখির করেন। পরিবার ও লেখালেখির পাশাপাশি তিনি ব্যবসায় জড়িত।

লেখক আয়েশা মুন্নির কথা – 💞 বকুল থেকে বৃন্দাবন অতঃপর 💞
“নুয়ে পড়তে পড়তে এক সময় আমি যখন একটু একটু মাথা উঁচু করছিলাম দারুণ ব্যর্থতা পাথর চাপা দিয়ে, তখন দৈববাণি নিরবে বেজে গেছে কর্ণ যুগলে, উঠো মেয়ে তুমি পারবে, তোমাকে যে পারতেই হবে।
মন্ত্রমুগ্ধ আমি দিগন্তে দু হাত প্রসারিত করেছি প্রবল আধ্যাত্মিক বিশ্বাসে।”
……………………………………………………
কবিতার মত গল্প, গল্পের মত করে কবিতা। কত খুচরা অনুসঙ্গ আর খন্ডিত কত ক্ষণ মিলে জীবন!
কবিতার সাথে সক্ষ্যতা আমার ছেলেবেলা থেকে। কবিতার মায়ায় শব্দের নির্ভরতায় বারো/চৌদ্দ বছর বয়স থেকেই বাংলা বর্ণের বুননে বুনতে শুরু করি অপরিপক্ক কবিতা।
তারপর জীবন কত দিকে বাঁক নিলো! যেমন নদী নেয়- সরল রেখার গতিতে সে চলেই না! পাহাড়-পর্বত, বাঁধ কতকিছুর মুখে পড়ে ধাক্কা খেতে খেতে নদী বয়ে চলে সাগর থেকে মহাসাগরে… তেমনি জীবনে চলে শব্দের আশ্রয়ে বসবাস!
জীবনের নিগূঢ়তম রহস্যের গভীরভাবে প্রোথিত স্বপ্নের পরিধেয়, হৃদয় অন্তর্বাসের রাজসাক্ষি আমার কবিতারা! নদীর মতো বয়ে চলা জীবনে সৃজনের শাখায় আমার আরেকটি সৃজন ‘অমর একুশে বইমেলা ২০২২ প্রকাশিত আমার বইয়ের সংখ্যায় এগারো আর কবিতার ষষ্ঠ বই–
“বকুল থেকে বৃন্দাবন অতঃপর”।
আমার কবিতার পাঠক যারা, যাদের সাথে আমার আত্মার সম্পর্ক আপনাদের বলছি এই বইটিতে স্থান পাওয়া কবিতার মধ্যে অধিক সংখ্যক কবিতাই নতুন এবং অপ্রকাশিত। আশা করি পাঠক কবিতায় ভিন্নতা খুঁজে পাবেন৷ অনেক কবিতাই অনেকের যাপিত জীবনের সাথে মিলে যাবে, সময়ের সাথে মিলে যাবে।
অমর একুশে বইমেলা ২০২২
বই —- বকুল থেকে বৃন্দাবন অতঃপর
কবি — আয়েশা মুন্নি
প্রচ্ছদ — ধ্রুব এষ
প্রকাশক — সুফি সুফিয়ান
প্রকাশনী- নাগরী
স্টল নং — ৪৮০-৪৮১
অনলাইনে পাওয়া যাবে… রকমারি ডট কম

আয়েশা মুন্নির প্রকাশিত বই সমূহ

প্রকাশিত বই:
“বকুল থেকে বৃন্দাবন অতঃ পর”(কবিতা)
নীলাভ দূরত্ব (কবিতা)
স্বপ্নশব (কবিতা)
অমরাবতীর কথা (গল্প)
ইচ্ছে করে আকাশ ছুঁতে (শিশুতোষ ছড়া)
গল্পে গল্পে স্বরবর্ণ (শিশুতোষ গল্প)
রঙিন রোদচশমা (কবিতা)
কয়েন ( কিশোর গল্প)
শিল্পস্নান (কবিতা)
ভালোবাসার চারণভূমি (গল্প)
আবছায়ার অন্তরালে (কবিতা)

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here