এইবার (২০২৩) বই মেলায় এসেছে কবি ও কথাসাহিত্যিক রেবা হাবিবের একক গল্পগ্রন্থ ‘’আমার খোঁপায় বাঁধা তোমার এক জীবন’’ ৩য় কবিতার বই “”অসমাপ্ত রোদের দীর্ঘ জীবন””

312
রেবা হাবিবের একক গল্পগ্রন্থ ‘’আমার খোঁপায় বাঁধা তোমার এক জীবন’’ ৩য় কবিতার বই ""অসমাপ্ত রোদের দীর্ঘ জীবন""

দৈনিক আলাপ সাহিত্য ডেস্ক: এইবার (২০২৩) বই মেলায় এসেছে খ্যাতিমান কবি ও কথাসাহিত্যিক রেবা হাবিবের একক গল্পগ্রন্থ ‘’আমার খোঁপায় বাঁধা তোমার এক জীবন’’ ৩য় কবিতার বই “”অসমাপ্ত রোদের দীর্ঘ জীবন”” সপ্তডিঙা প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে।

সপ্তডিঙার ৪৩৭ -৪৩৮ নং স্টলে।

রকমারি তে। পেয়ে যাবেন গল্পগ্রন্থ এবং কবিতার বই।

https://www.rokomari.com/book/278274/আমার-খপায়-বাধা-তমার-এক-জিবন

https://www.rokomari.com/…/osomapto-roder-dirgo-jibon


কথাসাহিত্যিক রেবা হাবিবের একক গল্পগ্রন্থ ‘’আমার খোঁপায় বাঁধা তোমার এক জীবন’’

আমরা জানি কোন শিল্পই কখনো সরল পথে চলে না। যদিও অক্ষরের বিন্যাসে মাঝে- মধ্যে তাকে সরলরেখার মতো মনে হয়। কিন্তু যখন কেউ শিল্পের সূক্ষ্মতম মাধ্যমে শিল্প সৃষ্টি করেন, তার আনন্দ অনুভূতি প্রকাশ করেন, তখন তা যথার্থই শিল্প হয়ে উঠে। তা কবিতা হোক, কি চিত্র শিল্প হোক বা গল্প হোক।
রেবা হাবিব মূলতঃ কবি। তবে তিনি এবার পাঠকের কাছে আসছেন কথাসাহিত্যিক হিসেবে৷ তার নানা স্বাদের গল্প নিয়ে। ছোটগল্প আধুনিক সাহিত্যের একটি বলিষ্ঠ ধারা। এই ধারার ক্ষেত্রে লেখক নিজেকে উপস্থাপন করেন সমসাময়িক বিষয়, মানুষের জাগতিক বিষয়, কাল্পনিক বিষয় ও মনোজাগতিক বিষয় নিয়ে। রেবা হাবিবও তাই করেছেন তার গল্পগুলোতে। তার মন কবিতার মন, কিন্তু তিনি এই গল্পগুলোতে কবিতার মনকে আঁকড়ে ধরে গল্পের শিল্পকে উপস্থাপন করেছেন। যেখানে শিল্প-সত্যের কোথাও ব্যাত্যয় ঘটেনি।
আমাদের বিশ্বাস তাঁর এই গল্পগুলো পাঠকপ্রিয়তা পাবে।

কবিতার বই “”অসমাপ্ত রোদের দীর্ঘ জীবন””

গল্পগ্রন্থ এর পাশাপাশি এসেছে ৩য় কবিতার বই “”অসমাপ্ত রোদের দীর্ঘ জীবন”” কবিতার বইতেও তিনি মুন্সিআনার পরিচয় রেখেছেন।প্রেম, বিরহ বেদনা, সমসাময়িক ঘটনা প্রকৃতি সব বিষয়ের উপর তার দক্ষতার ভূমিকা রেখেছেন। আশা করি বইগুলি পাঠক প্রিয়তা পাবে।
লেখার মাধ্যমে হাজার বছর বেঁচে থাকুক সৃজন মানুষ এবং লেখকের ভালোবাসা গুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here