ঈশ্বরদীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

132

সেলিম আহমেদ, ঈশ্বরদী থেকে ॥ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন উপলক্ষে ঈশ্বরদীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মকলেছুর রহমান মিন্টু।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহাম্মদ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, ঈশ্বরদী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম, সহকারি কমিশনার (ভূমি) যুবায়ের হোসেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা জিনাত আরা জলি, গালস স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. আসলাম হোসেন ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম।

বক্তারা বলেন, প্রত্যেক মানুষের তথ্য জানার অধিকার রয়েছে। কোন ব্যক্তি তথ্য চাইলে তাকে তথ্য প্রদান করতে হবে। তবে বুঝতে হবে কি তথ্য চাওয়া যাবে কি চাওয়া যাবেনা। ভুল তথ্য দেশ সমাজ ও ব্যক্তি জিবনে ব্যাপক ক্ষতি বয়ে আনতে পারে। তাই সঠিক তথ্য প্রদান করতে হবে এবং সঠিক ভাবে তা প্রকাশ করতে হবে। নিরাপদ সড়কের বিষয়ে কোমলমতি শিক্ষার্থীরা কিছু দিন আগে রাস্তায় নেমে ছিল। এই সুযোগে একটি গোষ্ঠি কতিপয় অসাধু ব্যক্তি ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছিল। স্বার্থনেশী মহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যে তথ্য প্রকাশ করে অরাজগতের সৃষ্ঠি করে ফেলে ছিল। কিস্তু সরকার কঠোর হাতে দমন করায় তা অঙ্কুরেই বিনাস হয়ে গেছে। ঈশ্বরদীর প্রত্যেক স্কুলে তথ্য বিষয় নিয়ে আলোচনার জন্য উপস্থিত শিক্ষকদের আহ্বান জানান।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY