না, পদ্মা সেতুর নাম হবে পদ্মা সেতুই – প্রধানমন্ত্রী

267

ঢাকা প্রতিনিধি: পদ্মা সেতুর নামকরণ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রস্তাবে ‘না’ করে দিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের সাধারণ পরিষদের অনুষ্ঠানে যোগদান শেষে সোমবার (১ অক্টোবর) সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। পরে গণভবনে ওবায়দুল কাদের পদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ হবে- এমন প্রস্তাব করলে প্রধানমন্ত্রী বলেন, ‘না, পদ্মা সেতুর নাম পদ্মা সেতুই হবে। অনেক ষড়যন্ত্র মোকাবেলা করে অনেক কষ্ট করে, দেশীয় অথার্য়নে পদ্মা সেতু করছি নিজের নামের জন্য নয়। এই সেতু হবে দেশের মানুষের জন্য।’

এ সময় উপস্থিত থাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির চারজন নেতা এ তথ্য নিশ্চিত করেন। তারা জানান, দেশে ফেরার পর নেত্রীকে প্রাণবন্ত দেখা যায়। সবার সঙ্গে কুশলবিনিময়ের পাশাপাশি স্বল্প সময়ে দলের নানাবিধ বিষয়ের খবর নেন শেখ হাসিনা। পরে রোহিঙ্গাদের আশ্রয়দানে মানবিক ও দায়িত্বশীল নীতির জন্য ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়াডর্’ ও ‘২০১৮ স্পেশাল ডিস্টিংকশন অ্যাওয়াডর্ ফর আউটস্ট্যান্ডিক অ্যাচিভমেন্ট অ্যাওয়াডর্’ পাওয়ায় গণভবনে তাকে দলের পক্ষ থেকে সংবধর্না দেয়া হয়।

গত ২৯ সেপ্টেম্বর দুপুরে শরীয়তপুরের সিনোহাইড্রোর জাজিরা ঘাট এলাকায় পদ্মা সেতুর কাজের অগ্রগতি পরিদশর্ন গিয়ে পদ্মা সেতুর নাম বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নামে করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছিলেন ওবায়দুল কাদের।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY