যুক্তরাষ্ট্রে যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

500
যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মাহবুব তালুকদার

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:   আগামী ২০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সম্প্রতি আলোচনায় থাকা নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বাংলাদেশ নির্বাচন কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।  আগামী ৩১ অক্টোবর তফসিল ঘোষণার আগেই তিনি দেশে ফিরবেন বলে নোটিশে বলা হয়েছে।

তিনি তার নিজের ব্যক্তিগত কাজে এবং খরচে যুক্তরাষ্ট্র ভ্রমণ করবেন। মাহাবুব তালুকদার বলেন, আমার ছেলে ও ভাই কানাডা থেকে আমেরিকায় আসবে। আমি ঢাকা থেকে আমার মেয়েকে সঙ্গে নিয়ে আমেরিকায় যাচ্ছি। আমার পরিবারের সাত আটজন সেখানে একত্রিত হব। একমাস আগেই আমি টিকেট কেটে রেখেছি।

আগামী ৩০ অক্টোবরের আগে আরেকটি কমিশন সভা হচ্ছে, ওই কমিশন সভায় তফসিলের তারিখ চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। সে সময়ও দেশের বাইরে থাকলে কোনো সমস্যা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, পরবর্তী নির্বাচন কমিশন সভায় অংশ নিতে পারছি না।উল্লেখ্য, নির্বাচন কমিশন (ইসি) সভায় নিজের বক্তব্য পেশ করার সুযোগ না পাওয়ায় গত সোমবার (১৫ অক্টোবর) নোট অব ডিসেন্ট দিয়ে সভা বর্জন করেন তিনি।

পরে সংবাদ সম্মলনে তিনি তার বাক স্বাধীনতা হরণ করা হয়েছে বলেও উল্লেখ করেন।এছাড়াও, গত ৩০ আগস্ট ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিরোধীতা করে নোট অব ডিসেন্ট দিয়ে সেদিনের কমিশন সভাও বর্জন করেছিলেন মাহবুব তালুকদার।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY