জনগণ কী চায় বুঝতে হবে: প্রধানমন্ত্রী

307
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

বিশেষ প্রতিনিধি: জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। সুতরাং জনগণের চাওয়া বুঝতে হবে। কীসে জনগণের কল্যাণ সেটা অনুধাবন করতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (২২শে অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বরিশালের নবনির্বাচিত সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এসময় ভোটারদের যথাযথভাবে মূল্যায়নের জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

শুভেচ্ছা বক্তব্যে শেখ হাসিনা বলেন, গ্রামের মানুষ শহরের মতো সুযোগ-সুবিধা পাবে এটাই সরকারের লক্ষ্য।
তিনি বলেন, জাতির পিতা দেশকে স্বাধীন করে দিয়েছেন। কিন্তু তার অবর্তমানে নানাবিধ সমস্যার মধ্যে দিয়ে বাংলাদেশকে অতিক্রম করতে হয়েছে। দারিদ্র দূরীকরণ, শিক্ষার হার বৃদ্ধি, আর্থ-সামাজিক উন্নয়ন, মানুষের জীবনযাত্রার মান উন্নয়নসহ নানা রকম চেষ্টা আমরা করে যাচ্ছি। বাংলাদেশ এখন আর অবহেলিত কোনো দেশ নয়, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

উন্নয়নের নানা কর্মসূচি হাতে নিয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অনেক পরিকল্পনা আমরা হাতে নিয়েছি এবং সেগুলো বাস্তবায়ন করছি।

ব্যাপকভাবে যাতে উন্নয়ন হয় তার ব্যবস্থা আমরা নিয়েছি। কাজেই সেদিকে লক্ষ্য রেখেই আপনাদের দায়িত্ব পালন করতে হবে, বলেন তিনি।

এ সময় উন্নয়নবাজেট যথাযথভাবে ব্যয় করতে মেয়র-কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা। একই সঙ্গে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে মানুষের কল্যাণে কাজ করারও আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, টানা ১০ বছর ক্ষমতায় থেকে জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। ত্যাগ স্বীকার করে দেশ দারিদ্র্যমুক্ত করা তার সরকারের লক্ষ্য। দারিদ্র্যের হার ২১ ভাগে নিয়ে এসেছি। যা ছিল ৪০ ভাগ। আজকে মানুষের মাথাপিছু আয় বেড়েছে।

‘আমরা যারা রাজনীতি করি, তাদের সব সময় চিন্তা করতে হবে শুধু নিজের ভাগ্য গড়া না, তৃণমূল পর্যায়ে যে মানুষগুলো বাস করে তারা কি পেল, তাদের ভাগ্য কতটুকু পরিবর্তন করতে পেরেছি- সেটাই আমাদের লক্ষ্য হতে হবে।’

Content Protection by DMCA.com

LEAVE A REPLY