আন্দোলনের নামে কেউ যেন জীবন্ত মানুষদের পুড়িয়ে মারতে না পারে: প্রধানমন্ত্রী

308
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

বিশেষ প্রতিনিধি: ভবিষ্যতে কেউ যেন আর আন্দোলনের নামে জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করতে না পারে সেজন্য দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এজন্য সরকারও প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বুধবার (২৪শে অক্টোবর) রাজধানীতে শেখ হাসিনা ন্যাশনাল বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, বিএনপি জামায়াতের বোমা বাজিতে আমাদের বহু লোক আহত হতো। তাদের দেখতে গিয়ে আমরা সিদ্ধান্ত নেই এটি করার। নিমতলীতে যখন আগুন লাগে তখন বিষয়টি প্রয়োজন হয়ে পড়লো। আমরা দেখলাম প্রায়ই মানুষ অগ্নিদগ্ধ হয় কিন্তু আধুনিক চিকিৎসা সেবা তারা পায় না।

তিনি বলেন, দেশের মানুষের চিকিৎসা সেবার সবটুকুই নিশ্চিত করা হবে। এখন একটাই কাজ তাহলো মানুষকে উন্নত জীবন উপহার দেয়া। সে লক্ষ্যে যা যা করা প্রয়োজন তার সবটুকুই করবে আওয়ামী লীগ সরকার।

পর্যায়ক্রমে এখানে সব ধরনের আধুনিক যন্ত্রপাতি আনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে লোক বেশি কিন্তু নার্স-ডাক্তার কম। নতুন এ চিকিৎসা সেবার জন্য নার্স ও ডাক্তারদের উন্নত প্রশিক্ষণ দেয়া হবে।
উল্লেখ্য, উদ্বোধন করা ১৮তলা বিশিষ্ট এই ভবনে আধুনিক সকল চিকিৎসা সরঞ্জাম রয়েছে। এছাড়া ৫শ’ শয্যা, ৫০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট এবং ১২টি অপারেশন থিয়েটার রয়েছে।

২০১৫ সালের ২৪ নভেম্বর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ ইনস্টিটিউট নির্মাণের অনুমোদন পায়। ২০১৬ সালের ৬ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
তারপর ২৭ এপ্রিল বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর এর নির্মাণ কাজ শুরু করে। দুই একর জমির ওপর ৯১২ কোটি টাকা ব্যয়ে ইনস্টিটিউটটি নির্মাণ করা হয়েছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY