ক্ষমতায় গেলে বিমান বাহিনীকে ঢেলে সাজানো হবে: প্রধানমন্ত্রী

312
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

বিশেষ প্রতিনিধি: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় জয়ী হলে দেশের বিমান বাহিনীকে ঢেলে সাজানো হবে। ফোর্সেস গোল ২০৩০ অনুযায়ী বিমানবাহিনীকে সুসজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে। অ্যাকাডেমি যশোরের ‘বঙ্গবন্ধু কমপ্লেক্স’ এর উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ কারও সঙ্গে যুদ্ধ করতে চায় না. আমাদের পররাষ্ট্র নীতি হলো— সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, তাহলে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে। এ প্রসঙ্গে মিগ-২৭ যুদ্ধবিমান কেনাসহ বিভিন্ন পদক্ষেপের উল্লেখ করেন তিনি। এসময় বিমান বাহিনীর জন্য সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপও তুলে ধরেন শেখ হাসিনা।

পরে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে চট্টগ্রাম বিমানবাহিনী ঘাঁটি জহুরুল হক এ ‘বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউট এর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং মাল্টিরোল যুদ্ধ বিমান পরিচালনায় দক্ষ বৈমানিক গড়তে ওয়ান জিরো ফাইভ এজেটিইউ এর কার্যক্রমের উদ্বোধন করেন শেখ হাসিনা।

এর আগে সকালে বিমান বাহিনীর অনুষ্ঠানে যোগ দিতে যশোরের বিমান ঘাঁটিতে পৌঁছান প্রধানমন্ত্রী। এ সফরে তার সঙ্গে মন্ত্রিপরিষদের সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। তবে যশোরে আওয়ামী লীগের কোনো কর্মসূচিতে অংশ নিচ্ছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY