এমন কিছু করবেন না যেন পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে: সিইসি

219
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। ফাইল ছবি

বিশেষ প্রতিনিধি: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, ‘নির্বাচনের পূর্বে ও পরে আপনাদের আইনশৃঙ্খলা বাহিনীর সাথে থাকতে হবে এবং তাদের পরিচালনা করতে হবে। আচরণবিধি প্রয়োগ করতে গিয়ে এমন কিছু করবেন না যেন একটা পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। কখনো আইনকানুনের অবস্থা থেকে বিচ্যুত হবেন না।’

নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের তিন দিনব্যাপী ব্রিফিংয়ের শেষদিন সোমবারের (২৬শে নভেম্বর) কার্যক্রম উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশনার এ আহ্বান জানান।

কে এম নূরুল হুদা বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে অনেক সময় আপনাদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়, বিচলিত করে উসকানিমূলক পরিবেশে ফেলে দেয় নানা কারণে। সেই অবস্থাগুলো বুদ্ধিমত্তা, দক্ষতা আর ক্ষিপ্রতার মাধ্যমে বুঝতে হবে।’ পরিস্থিতি বুঝে অ্যাকশনে যাওয়ার পরামর্শ দেন প্রধান নির্বাচন কমিশনার।

তিনি বলেন, বিভ্রান্ত না হয়ে প্রিজাইডিং অফিসারদের সাথে যোগাযোগ করতে হবে। যোগাযোগটা যত ভালো হবে, ততো ভালোভাবে বিভ্রান্তিকর পরিস্থিতির মোকাবিলা করতে পারবেন আপনারা। কখনও ধৈর্য্যচ্যুত হলে চলবে না।

এই কার্যক্রমে ৬৯১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ব্রিফিং দিয়েছে কমিশন। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY