খাটের নিচ থেকে উদ্ধার হওয়া সেই তেলের ডিলার গ্রেফতার

325
রংপুরে টিসিবি’র ভোজ্যতেলের কালোবাজারীকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ এবার ডিবি পুলিশের হাতে গ্রেফতার হলো উদ্ধার হওয়া টিসিবি’র সেই ভোজ্য তেলের ডিলার। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় এক বিশেষ অভিযানে তাকে মাহিগঞ্জের এক বস্তি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া ওই কালোবাজারী ডিলারেরনাম আজমল উদ্দীন। তিনি সম্প্রতি যুবলীগ থেকে বহিস্কৃত। গ্রেফতারের পর তাকে কোর্টে পাঠিয়েছে পুলিশ। উল্লেখ্য, গত বুধবার রাতে রংপুরে এক ব্যবসায়ীর বাড়ির খাটের ভেতর থেকে টিসিবি’র নায্যমূল্যের ২৩৮ লিটার ভোজ্যতেল উদ্ধার করে ডিবি পুলিশ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক জানান, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ১৭নং ওয়ার্ডের মধ্যপার্বতীপুর ঈদগামাঠ সংলগ্ন এলাকার একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। ওই বাসার ভিতরে অভিনব কায়দায় বক্স খাটের ভিতরে রাখা টিসিবির দুই লিটারের ২৫৯টি এবং পাঁচ লিটারের ১৪৪টি তেলের বোতল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া বোতলে সর্বমোট সয়াবিন তেল ছিল ১হাজার ২৩৮লিটার। যার অনুমানিক মূল্য ৯৯ হাজার ৪০ টাকা। এ সময় বাড়ির মালিক হানিফ মিয়া (৫৮) ও মালামাল সরবরাহকারী লাল মিয়াকে (৫২) আটক করা হয়েছিল।

আটক ব্যক্তিরা বেশি লাভের জন্য বিক্রির উদ্দেশ্যে টিসিবির কতিপয় ডিলারদের কাছ থেকে এসব পণ্য কম দামে কিনে মজুদ করে রেখেছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। এদিকে সরকারি পণ্য কালোবাজারে বিক্রির সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা, তা অনুসন্ধান করতে আটকদের সঙ্গে নিয়ে আরও অভিযান চালানো হবে বলে জানান মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ ওয়াহিদ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here