করোনাভাইরাস: বাংলাদেশে মৃত্যুর সংখ্যা একশো ছাড়ালো, একদিনে শনাক্ত প্রায় ৫শ

198
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা

 দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১০ জন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা একশ ছাড়ালো।
এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা ১০১ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯২ জন। এনিয়ে মোট আক্রান্ত হলো ২৯৪৮ জন।
মোট ২৪৭৯টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়।মৃতদের মধ্যে পুরুষ আট জন। বাকি ২ জন নারী। এদের ৫ জন ঢাকায়, ৪ জন নারায়ণগঞ্জে এবং এক জন নরসিংদীতে মারা গেছে। বয়সের হিসাবে বিশ্লেষণ করলে দেখা যায়, মৃতদের মধ্যে চার জনের বয়স ষাট বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সি দুই জন রয়েছেন।
সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১০ জন। এনিয়ে মোট ৮৫ জন সুস্থ্য হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।তিনি বলেন, গাজীপুরে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে গেছে। সেখানে আক্রান্তের হার প্রায় ২০ শতাংশের কাছাকাছি। আজকের তথ্য মতে গাজীপুরে আক্রান্তের হার ১৯.৫ শতাংশ।কিশোরগঞ্জে আক্রান্তের হার ১৫.৫ শতাংশ এবং নরসিংদীতে ৬ শতাংশ। গতকালের চেয়ে আজ ১০ শতাংশ বেশি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর পরীক্ষা করা হয়েছে ৫.৫ শতাংশ বেশি।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রয়েছেন ৫৭ জন। মোট আইসোলেশনে রয়েছেন ৭১৩ জন। এই সময়ে আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪০ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছে ৫৭৭ জন। ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৩০৮০৯ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ২৭০ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY