করোনাভাইরাস: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৫২ জন, মারা গেছেন ৫ জন

187

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫২ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮,৭৯০ জনে।

এই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন। ফলে এ নিয়ে বাংলাদেশে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা ১৭৫।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫,৮২৭টি । গতকাল পহেলা মে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে জানানো হয় যে বর্তমানে দেশের ৩১টি ল্যাবরেটরিতে করোনাভাইরাস আক্রান্তদের নমুনা পরীক্ষা করা হচ্ছে।

মারা যাওয়াদের ৫ জনই ঢাকার বাসিন্দা। তাদের মধ্যে পুরুষ ৩ জন, ২ জন নারী। এই সময়ের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৭৭।

কোভিড-১৯ এ মোট আক্রান্তের ৮৩.০৭% ঢাকা বিভাগের বাসিন্দা। শুক্রবারের বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানিয়েছিলেন বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্তদের প্রায় ৮০০ জনের মধ্যেই কোনো লক্ষণ বা উপসর্গ নেই।

করোনাভাইরাস: বিশ্বে মৃত ও আক্রান্ত কোথায় কত? কোয়ারেন্টিন ও আইসোলেশনের যে ব্যাখ্যা দেয়া হচ্ছে বাংলাদেশে নিজেকে যেভাবে নিরাপদ রাখবেন করোনাভাইরাস থেকে

নতুন করোনাভাইরাস কত দ্রুত ছড়ায়? কতটা উদ্বেগের? করোনাভাইরাস ঠেকাতে যে সাতটি বিষয় মনে রাখবেন টাকার মাধ্যমে করোনাভাইরাস ছড়াতে পারে কি?

বাংলাদেশে বর্তমানে প্রায় লাখের মতো সুরক্ষা সামগ্রী মজুদ আছে বলে তিনি জানান। গত ২৪ ঘণ্টায় চারটি হটলাইনে ৭২,৩১৬ টি ফোন এসেছে। সেখানে কোভিড-১৯ বিষয়সহ নানা স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়েছে।

এছাড়া মোবাইল ফোন এবং ওয়েবসাইটের মাধ্যমেও ১৪,১৬০ জনকে সেবা দেয়া হয়েছে। বিমানবন্দর, স্থলবন্দর এবং সমুদ্রবন্দর মিলিয়ে গত ২৪ ঘণ্টায় ৪৬১ জনকে স্ক্রিনিং করা হয়েছে।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১৬৭ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। আইসোলেশন থেকে ছাড়া হয়েছে ৫৮ জনকে। এছাড়া গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ১৫৪৩ জনকে। ছাড় পেয়েছেন ২৮৫০ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY