২৪ ঘন্টায় করোনায় নতুন সনাক্ত ৬৮৮ জন, মৃত্যু ৫

174

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। একদিনে সর্বোচ্চ শনাক্তের এই রেকর্ড নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়ালো। এ নিয়ে ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১৪৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে, এ নিয়ে এ মহামারী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৮২ জনে।

সোমবার (৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ এ সময়ে ৬ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আজ পর্যন্ত সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭ হাজার ৬৯৪টি।

গেল ২৪ ঘণ্টায় ১৪৭ জন সুস্থ হয়েছেন বলে জানান তিনি। এ নিয়ে পর্যন্ত সারা দেশে মোট সুস্থ হয়েছেন এক হাজার ২০৯ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় যে পাঁচজন মারা গেছেন তারা সবাই পুরুষ। এদের মধ্যে তিনজন ঢাকার, একজন সিলেট ও একজন ময়মনসিংহের বাসিন্দা। বয়স বিশ্লেষণে তিনি বলেন, এদের তিনজন ষা‌টোর্ধ্ব, একজন পঞ্চাশোর্ধ্ব এবং একজন ত্রিশোর্ধ্ব বয়সের।

গেল বছর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী ভাইরাসটিতে দেশে প্রথম আক্রান্ত শনাক্ত হয় গেল ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে পঞ্চাশ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার দ্রুত বাড়তে শুরু করেছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY