করোনায় আরো ১৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়ালো ২২ হাজার

135

দৈনিক আলাপ ওয়েবডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড এক হাজার ২৭৩ জনের করোনাভাইরাস শনাক্ত এবং আরো ১৪ জনের মৃত্যুর কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত ২২ হাজার ছাড়াল এবং করোনায় মোট মৃত্যু হলো ৩২৮ জনের।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) (বর্তমানে মহাপরিচালকের দায়িত্বে) ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ২৫৬ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে। এ নিয়ে মোট চার হাজার ৩৭৩ জন সুস্থ হয়েছে।

অধ্যাপক নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় আট হাজার ১১৪ জনের পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া নমুনা সংগ্রহ করা হয়েছিল আট হাজার ৫৭৪  জনের। এর মধ্য থেকে এক হাজার ২৭৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

ড. নাসিমা বলেন, ‘আজ ৪২টি ল্যাব থেকে করেনার পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ঢাকা জেলার সাভার থানায় এনাম মেডিকেল কলেজে নতুন করে পরীক্ষা করা শুরু হয়েছে। এ প্রতিষ্ঠানের ফল আজকে আমাদের হাতে এসেছে। তিনি বলেন, এখন থেকে ঢাকা জেলায় ২১ জন ও ঢাকার বাইরে বিভিন্ন জেলায় ২১ জেলায় করোনার পরীক্ষা করা হচ্ছে।’

অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, ‘এ পর্যন্ত মোট আক্রান্তের ১ দশমিক ৪৭ শতাংশ মৃত্যু হয়েছে এবং ১ দশমিক ৯৬ শতাংশ সুস্থ হয়েছে।’  তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও একজন নারী।

ড. নাসিমা আরো বলেন, বয়সের বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

এ ছাড়া অধ্যাপক নাসিমা জানান, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন এবং চট্টগ্রাম বিভাগে পাঁচজন। এর মধ্যে হাসপাতালে মারা গেছে ১৩ জন এবং বাসায় একজন।

দেশে এ পর্যন্ত মোট এক লাখ ৭৫ হাজার ৪৪৮ জনের করোনাভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY