বাংলাদেশে করোনায় আরো ৫১ জনের মৃত্যু

165
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা [ফাইল ছবি]

দৈনিক আলাপ ওয়েবডেস্ক : বাংলাদেশে করোনাভাইরাসে আরো ৫১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৩৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন। আর মোট মারা গেছেন ২ হাজার ৫৪৭ জন।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৬৮১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৬০টি। শনাক্তের হার ২২.৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৮ হাজার ৭২৫ জন। সুস্থতার হার ৫৪.৫৪ শতাংশ। মৃত্যুর হার ১.২৮ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪০ জন ও নারী ১১ জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ১১ জন (৭৮.৯৬%) ও নারী ৫৩৬ জন (২১.০৪%)।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৬ জন, রাজশাহী বিভাগে তিনজন, খুলনা বিভাগে ছয়জন, বরিশাল বিভাগে ছয়জন, রংপুর বিভাগে চারজন এবং সিলেট বিভাগে তিনজন।

হাসপাতালে মারা গেছে ৪২ জন এবং বাড়িতে ৯ জন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ তিনজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ১৫ জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ ১১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ‍দুইজন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৮১২ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫৯৩ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

এর আগে গত ৩০ জুন এক দিনে মারা যান সর্বোচ্চ ৬৪ জন। ৫ ও ৬ জুলাই মারা যায় ৫৫ জন করে এবং ১৬ জুন মারা যান ৫৩ জন।


Content Protection by DMCA.com

LEAVE A REPLY