করোনা আপডেট দেশে একদিনে মৃত্যু ৩৯, শনাক্ত ২৯৭৭

80

দৈনিক আলাপ ওয়েবডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩২ জন পুরুষ ও ৭ জন মহিলা এবং ১৭ জন ঢাকা বিভাগের ও বাকিরা অন্যান্য বিভাগের। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ৩০৬ জনের। একই সময়ে নতুন করে আরও ২ হাজার ৯৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন।

বৃহস্পতিবার (৬ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনা ভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে জানানো হয়, দেশের মোট ৮৩টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৩ হাজার ১৮৯ জনের এবং ১২ হাজার ৭০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ নিয়ে মোট ১২ লাখ ২৫ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষা করা হলো। এ সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ৯৭৭ জন। ফলে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জনে। সেই সঙ্গে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো ৩ হাজার ৩০৬ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। আর এখন পর্যন্ত সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন।

বরাবরের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY