পাবনাতে করোনা পরিস্থিতি, সামাজিক নিরাপত্তা ও নারীর প্রতি সহিংসতা বিষয়ক “গণতান্ত্রিক সংলাপ” অনুষ্ঠিত

71

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ ইউরোপিয়ান ইউনিয়ন ও নেট্জ বাংলাদেশের সহযোগিতায় আমরাই পারি জোট (We Can Bangladesh) নাগরিক সমাজ শক্তিশালীকরণের মাধ্যমে নারীর অধিকারকে সুরক্ষা ও প্রতিষ্ঠা করা শীর্ষক প্রকল্পের মাধ্যমে পাবনা জেলায় মানবাধিকার, নারীর অধিকার ও বাল্য বিবাহ প্রতিরোধে নিবিড় ভাবে কাজ করছে।
তারই ধারাবাহিকতায়, ২৩/০৯/২০২০ ইং তারিখ বুধবার দুপুর ১২.০০ ঘটিকায়, পাবনা টাউন গার্লস্ হাই স্কুল হলরুমে “করোনা পরিস্থিতি, সামাজিক নিরাপত্তা ও নারীর প্রতি সহিংসতা” বিষয়ে এক গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত হয় ।
আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ পাবনা জেলা জোট এর সভাপতি আব্দুল মতীন খান সভাপতিত্বে
সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মারুফা মঞ্জরী খান, জেলা কালচারাল অফিসার ও মোসা: কানিজ আইরিন জাহান উপপরিচালক (অতিঃ দাঃ) মহিলা বিষয়ক অধিদ্প্তর, পাবনা ।

নাগরিক সমাজ শক্তিশালী হলে নারীর অধিকার প্রতিষ্ঠিত হয়। আর নাগরিক সমাজ দুর্বল থাকলে নারী বঞ্চিত ও নির্যাতিত হয়। তাই নারীর অধিকার প্রতিষ্ঠিত করতে সমাজের প্রতিটি মানুষের আন্তরিক ইচ্ছার প্রতিফলন ঘটাতে হবে। আমাদের দেশে ও সমাজে নারীর অধিকার প্রতিষ্ঠায় একটি সিসটেমিক পরিবর্তন জরুরী। পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীকে সমাজে প্রতিষ্ঠিত করতে পুরুষ মানুষকেই অগ্রনী ভুমিকা পালন করতে হবে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY