করোনায় ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২২৭৩ : স্বাস্থ্য অধিদপ্তর

51

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ৫৪৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ২৭৩ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট চার লাখ ৫৮ হাজার ৭১১ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ২২৩ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৭৩ হাজার ৬৭৬ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৮টি ল্যাবে ১৬ হাজার ৩৭৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৯২২টি। এ পর্যন্ত দেশে মোট ২৭ লাখ ২৯ হাজার ৫৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী তিনজন। এ পর্যন্ত মৃতদের মধ্যে পাঁচ হাজার ২৪ জন পুরুষ ও এক হাজার ৫২০ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন ও ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, বরিশালে তিনজন, খুলনা বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন রয়েছেন। সবাই হাসপাতালে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY