সোমবার থেকে ‘কঠোর লকডাউন’, বাইরে যেতে মানা

60
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে ‘কঠোর লকডাউন’ জারি করা হয়েছে। এ সময় জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এই সময়ে জরুরি কারণ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না।

আজ শুক্রবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে কঠোর লকডাউন দিব। এরপর প্রয়োজন হলে আমরা বাড়াব। কঠোরভাবে যাতে সবাই এটা প্রতিপালন করে এজন্য সেখানে বেশ কড়াকাড়ি থাকবে। মাঠে পুলিশ থাকবে, বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি থাকবে। সেনাবাহিনীও থাকতে পারে।’

‘মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বাইরে যাবে না। কড়া এবং কঠিন লকডাউন আমরা দিতে চাই। কারণ, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে সেটাই আমাদের করতে হবে’, যোগ করেন প্রতিমন্ত্রী।

এদিকে রাতে এ ব্যাপারে তথ্যবিবরণী প্রকাশ করেছে তথ্য অধিদপ্তর। এতে এ বিষয়ে বিস্তারিত আদেশ আগামীকাল শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে।

এতে আরও বলা হয়েছে, এ সময়ে জরুরি পণ্যবাহী ব্যতীত সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবে না।

‘গণমাধ্যম এই লকডাউনের আওতার বাইরে থাকবে। এ বিষয়ে আরও বিস্তারিত আদেশ আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে’, যোগ করা হয় তথ্য বিবরণীতে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY