করোনা আপডেট: সব রেকর্ড ছাড়িয়ে, এক দিনে করোনায় মৃত্যু ১৪৩

153

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এটাই দেশে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ২৭ জুন দেশে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু হয়েছিল। নতুন ১৪৩ জনসহ দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪ হাজার ৬৪৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৩০১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জনে।

বৃহস্পতিবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৯২৪ নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ৩২ হাজার ৫৫টি নমুনা। যেখানে শনাক্তের হার ২৫ দশমিক ৯০ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৬৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৮ লাখ ২০ হাজার ৯১৩ জন।

খুলনা বিভাগে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৩৬৭

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১৪৩ জনের মধ্যে ষাটোর্ধ ৭০ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১১ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন এবং ১০ বছরের মধ্যে একজন রয়েছে।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৯০ জন ও মহিলা ৫৩ জন। যাদের মধ্যে বাসায় ১১ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ১৪৩ জনের মধ্যে খুলনা বিভাগে সর্বোচ্চ ৪৬ জন, ঢাকায় ৩৫ জন, চট্টগ্রামে ১৫ জন, রাজশাহীতে ১৯ জন, সিলেটে সাতজন, রংপুরে ১০ জন, ময়মনসিংহে তিনজন ও বরিশালে আটজন মারা গেছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY