খুলনা বিভাগে করোনায় ৭১ জনের মৃত্যু

27

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ  গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ৭১ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে এক হাজার ৬৫৬ শরীরে শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু এক হাজার ৪৮৭ জন।  যার মধ্যে খুলনা জেলা ৩৯২, কুষ্টিয়া ৩১০ জন।

মৃত্যুর মিছিল যেন কমছেই না এ বিভাগে। একইভাবে লকডাউন ও স্বাস্থ্যবিধি সচেতনতা সেভাবে মানছে না কেউ।

আজ শুক্রবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গতকাল বৃহস্পতিবার এক হাজার ৬৫৬ জন নতুন রোগী শনাক্ত হয়। যা গত মঙ্গলবার ছিল  শনাক্ত এক হাজার ৯০০ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনায় ২৩, বাগেরহাটে দুই, যশোরে ৯, নড়াইলে এক, মাগুরায় একজন, ঝিনাইদহে ১০, কুষ্টিয়ায় ১৪, চুয়াডাঙ্গায় ছয় এবং মেহেরপুরে পাঁচজনসহ মোট ৭১ জনের মৃত্যু হয়েছে।

 করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৬৯ হাজার ১৮৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪৮৭ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৪ হাজার ৭২৭  জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে ৩৮৭ জন, তারপর কুষ্টিয়ায় ৩১০ জন এবং যশোরে ২০২  জন, ছোট জেলার মধ্যে চুয়াডাঙ্গায় ১১৫ এবং মেহেরপুরে ৭৪ জন।  ঝিনাইদহ ১২৮ মৃত দাঁড়িয়েছে।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৯৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ১৯৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮৭ জন এবং সুস্থ হয়েছে ১২ হাজার ২৯১জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো চার হাজার ৪০৯জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৯৮ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৩৭ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ১৮৬ জন এবং মারা গেছে ৭৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ৯৬৮ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৩৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৯১৩। এ সময় মারা গেছে ২০২ জন এবং সুস্থ হয়েছে ৯ হাজার ৯৫ জন।

নড়াইলে এ সময়ে শনাক্ত ৬১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৩১১ জন। মারা গেছে ৫৮ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৩২৬ জন।

মাগুরায় শনাক্ত ৫৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৯৭৫ জন। এ সময় মারা গেছে ৩৫ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৩৪৯ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৪৮২ জন। মারা গেছে ১২৮ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৩৬৮ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২২০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে নয় হাজার ৮৮৩ জন। মারা গেছে ৩১০ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ৩৬৭জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৩৯৯ জন। মারা গেছে ১১৫ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৩৯২ জন।

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২৪৩১। এই সময় আক্রান্ত হয়ে মারা গেছে ৭৩ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৫৩৪ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY