মহামারিতে উচ্ছ্বাসে ভাটা, ত্যাগের মহিমা নিয়ে ঈদ

190
ঈদ উল আযহার শুভেচ্ছা ।

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ  করোনাভাইরাসের মহামারির মধ্যে আবারও এসেছে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। বাঙালি সমাজে ‘কোরবানির ঈদ’ নামেও পরিচিত এই উৎসব। যুগ যুগ ধরে এই ঈদ ধর্মপ্রাণ মুসলমানদের ত্যাগের মহিমায় ভাস্বর করে আসছে। বুধবার সকালে ঈদের নামাজ শেষে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে পশু কোরবানি করবেন সামর্থ্যবান মুসলমানরা। কিন্তু মুসলিম সম্প্রদায়ের মধ্যে ঈদকে ঘিরে যে আনন্দ-উচ্ছ্বাস থাকার কথা তা অনেকটাই ম্লান করে দিয়েছে বৈশ্বিক অতিমারি।

করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধকল্পে গত বছরের মতো এই ঈদেও সরকারের নির্দেশনায় শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ঈদের জামাত শেষে কোলাকুলি এবং হাত মেলানো থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।
মহামারীর কারণে থমকে যাওয়া এই পৃথিবীতে আনন্দের বার্তা নিয়ে এলো পবিত্র ঈদ-উল-আযহা। এই সময়ে, সবার আনন্দকে নিরাপদ করতে এবং বহুগুণে বাড়িয়ে দিতে দৈনিক আলাপ বিভিন্ন লেখা প্রকাশ করে সবসময় আপনাদেরই পাশে।
সংক্রমণ থেকে নিরাপদে থেকে, সুস্থতায় কাটুক সকলের ঈদ, এই সেই প্রত্যাশায় দৈনিক আলাপ পরিবারের –এর সন্মানিত পাঠক, লেখক এবং শুভাকাংক্ষীদের প্রতি রইল ঈদের শুভেচ্ছা।
মোঃ আশিকুর রহমান
সম্পাদক
দৈনিক আলাপ

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here