“কুমিল্লা জেলায় শুরু হয়েছে এসডিজি গবেষণা কার্যক্রম”

44

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ জাতীয় শোকের মাস ও পবিত্র আশুরা উপলক্ষ্যে গত ১৯শে আগষ্ট কুমিল্লা জেলা বুড়িচং থানার শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ‘উসওয়াতুন হাসানাহ্ ফাউন্ডেশন’ কর্তৃক আয়োজিত শিক্ষার্থীদের অংশগ্রহণে ইসলামিক কুইজ প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাক্তন মেম্বার মোঃ নজরুল ইসলাম ভূঁইয়া, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘বুড়িচং এসডিজি মডেল ভিলেজ’ এর চীফ কো-অর্ডিনেটর মুহাম্মাদ শরীফুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ শামসুল হক মাস্টার, মোঃ আব্দুল লতিফ স্যার, সাব-ইন্সপেক্টর নিখিল, দৈনিক যুগান্তর এর বুড়িচং প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন মোঃ আরিফুল ইসলাম।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের উদ্দেশ্যে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক শিক্ষার চর্চা বাস্তবায়নের লক্ষ্যে ‘বুড়িচং এসডিজি মডেল ভিলেজ’ এর পক্ষ থেকে ‘উসওয়াতুন হাসানাহ্ ফাউন্ডেশন’ কে পঞ্চাশ কেজি চাউল প্রদান করা হয়েছে। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “সম্প্রতি কুমিল্লা জেলা প্রশাসক ও বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় স্থানীয় পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে এসডিজি বিষয়ক জ্ঞান ও উপলব্ধির অবস্থান অনুসন্ধান করতে একটি গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ভবিষ্যতে অত্র এলাকায় তৃণমূল পর্যায়ে সকলের অংশীদারিত্বে এসডিজি বাস্তবায়ন করা হবে”। পরিশেষে অনুষ্ঠানের সভাপতি তার সমাপনী বক্তব্যে বুড়িচং এসডিজি মডেল ভিলেজ ও উসওয়াতুন হাসানাহ্ ফাউন্ডেশনের সকল স্বেচ্ছাসেবকদের অক্লান্ত পরিশ্রম করে এই অনুষ্ঠানকে সার্থক সুন্দর করে গড়ে তোলার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY