করোনায় শনাক্তের হার ৫ শতাংশের নিচে

36
করোনার নমুনা সংগ্রহ করা হচ্ছে। ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ  দেশে দিন দিন উন্নতি হচ্ছে মহামারি করোনা ভাইরাসের। দেশে একদিনে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও ২৬ জনের মৃত্যু হয়েছে, যা গত চারমাসের মধ্যে সর্বনিম্ন। এরআগে গতকাল সোমবারও ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যুর খবর দিয়েছিলো স্বাস্থ্য অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন মৃত্যু ২৬ জনসহ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ২৭৭ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৬২ জন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৩২৭ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৬৯ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪৫ হাজার ৮০০ জনে।

এছাড়া আজ নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৪ হাজার ৭০৯ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২৬ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে।

মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে একজন ছাড়া বাকি সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৩ জন, খুলনা বিভাগে দুইজন, সিলেট বিভাগে দুইজন ও ময়মনসিংহ বিভাগে একজন করে মারা গেছেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY