বয়স্করা পাবেন বুস্টার ডোজ : স্বাস্থ্যমন্ত্রী

22

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ষাটোর্ধ্ব বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় মন্ত্রী করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’-এর ভয়াবহতা তুলে ধরে বলেন, ‘এটি ডেলটা ভ্যারিয়েন্টের চেয়ে ভয়াবহ। আমাদের সবাইকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে। দক্ষিণ আফ্রিকা বা ওমিক্রন শনাক্ত হওয়া অন্যান্য দেশ থেকে বাংলাদেশে কেউ এলেই তাদেরকে সশস্ত্র বাহিনীর তত্ত্বাবধানে বাধ্যতামূলকভাবে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।’

আজ মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এর আগে তাঁর সভাপতিত্বে করোনা সংক্রান্ত কারিগরি কমিটির সভা হয়। সভায় পররাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ২৬ নভেম্বর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ‘ওমিক্রন’কে ‘ভ্যারিয়্যান্ট অব কনসার্ন’ বা ‘উদ্বেগজনক ভ্যারিয়্যান্ট’ ঘোষণা করে। গতকাল সংস্থাটি জানায়, করোনার এই নতুন ধরনটি বিশ্বের জন্য অতি উচ্চঝুঁকিপূর্ণ।

এসব তথ্য উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আজকের সভায় সীমান্তে কড়াকড়ি আরোপ করার বিষয়ে আলোচনা হয়েছে। রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান সীমিত করার জন্য বলা হয়েছে।’

শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস আর না বাড়ানোর জন্য বলা হয়েছে। টিকা কার্যক্রম আরও জোরদার করা হবে। নো মাক্স নো সার্ভিস’ এর মতো এখন ‘নো টিকা নো সার্ভিস’ নীতি অনুসরণ করার নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY