ড্রোন দিয়ে চলছে মাধবদীর জঙ্গি আস্তানা পর্যবেক্ষণ, ১৪৪ ধারা জারি

337
ছবি-সংগৃহীত

নরসিংদী প্রতিনিধি:ড্রোনের মাধ্যমে নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার ‘নিলুফা ভিলা’য় জঙ্গিদের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।

বুধবার (১৭ই অক্টোবর) সকালে পুলিশ বাড়িটির চারপাশ ঘিরে রেখে ড্রোন উড়িয়ে পুরো এলাকা পর্যবেক্ষণ করতে শুরু করেছে।

গতকাল (১৬ই অক্টোবর) বিকেলে সিটিটিসি ইউনিটপ্রধান মনিরুল ইসলাম জানান, বুধবার সেখানে জঙ্গিরা আত্মসমর্পণ না করলে ওই বাড়িটিতে অভিযান চালানো হবে জানায় সিটিটিসি ইউনিট। মাধবদীর গাঙপাড় এলাকার বাড়িটি ঘিরে রাখা হয়েছে। তাদের আত্মসমর্পণ করতে আহ্বান জানানো হয়েছে। আত্মসমর্পণ না করলে আমরা দিনের আলোয় অ্যাকশনে যাব।

বিভিন্ন সূত্রে জানা যায়, সারা রাত আইনশৃঙ্খলা বাহিনী কয়েক দফা আত্মসমর্পণ করার জন্য মাইকিং করা হলেও জঙ্গিরা তা কাজে লাগাননি। তাই এখন আইনশৃঙ্খলা বাহিনী অ্যাকশনে যাবে।

গতকাল মঙ্গলবার নরসিংদীর শেখেরচরের ভগিরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার অপারেশন ‘গর্ডিয়ান নট’ নামের অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এদিকে চারপাশ থেকে ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

পুলিশ জানায়, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নেয়া হয়েছে। মহল্লার কাউকে বাড়ির বাইরে বের না হতে এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি এই এলাকার সকল দোকানপাটসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

জানা যায়, ‘নিলুফা ভিলা’ নামে সাততলা বাড়ির তৃতীয় তলায় ‘মিফতাহুল জান্নাহ মহিলা মাদ্রাসা’ নামে একটি মাদ্রাসা আছে। সাততলায় জঙ্গিদের অবস্থান চিহ্নিত করে পুলিশ। এছাড়া ওই আস্তানাতে একাধিক জঙ্গি আছে বলেও জানানো হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY