গোপীবাগে গুলিবর্ষণের ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার ১

186
গোপীবাগে গুলিবর্ষণের ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার ১
ছবি ডিএমপি নিউজের ওয়েবসাইট থেকে নেয়া

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ রাজধানীর গোপীবাগ এলাকায় গুলিবর্ষণের ঘটনায় অস্ত্রগুলিসহ একজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে রাজধানীর হাতিরঝিল থানার মহানগর প্রজেক্ট এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম আরিফুল ইসলাম (৪৭)। এ সময় তার কাছ থেকে একটি ২২ বোরের বিদেশি পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন বিপিএম, পিপিএম।

ঘটনা সম্পর্কে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) বলেন, গত ২৬ জানুয়ারি ২০২০ তারিখে রাজধানীর ওয়ারী থানার গোপীবাগ এলাকায় নির্বাচনী প্রচারনাকালে সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। উল্লেখিত ঘটনার প্রেক্ষিতে ওয়ারী থানায় একটি মামলা রুজু হয়। থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা বিভাগও ছায়া তদন্ত শুরু করে। তারা স্থানীয় সিসিটিভি ফুটেজ, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত অপরাধ সংঘটনকালে ভিডিও ফুটেজ পর্যালোচনায় এক পর্যায়ে গুলিবর্ষণকারী অস্ত্রধারীকে শনাক্ত করার লক্ষ্যে ভিডিও ফুটেজ হতে তার স্থির চিত্র সংগ্রহ করে। তার মুখমন্ডল, পরিহিত জামা-কাপড়, জুতা, হেলমেট ইত্যাদি বার বার পর্যবেক্ষণ করে এবং গুলিবর্ষণের কিছুক্ষণ আগে ধারণকৃত স্থিরচিত্রের সাথে হেলমেটবিহীন অনুরূপ ছবি দেখতে পেয়ে দুটি দৃশ্যের স্থিরচিত্র পাশাপাশি নিয়ে নিবিড়ভাবে পর্যালোচনা করে গ্রেফতারকৃত আরিফুল ইসলামকে শনাক্ত করা হয়। জিজ্ঞাসাবাদে সে উক্ত ঘটনা সংঘটিত করেছে বলে প্রাথমিকভাবে পুলিশের নিকট স্বীকার করেছে।

এক প্রশ্নের উত্তরে অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, টেকনোলজি ব্যবহার করে আমরা নিশ্চিত হয়েছি তিনিই সেই ব্যক্তি। এছাড়াও ঘটনাস্থল থেকে প্রাপ্ত গুলির খোসার সাথে জব্দকৃত গুলির মিল রয়েছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY