পাবনায় আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের উদ্যোগে মানবাধিকার ও নারী অধিকার বিষয়ক যৌথ কর্মশালা।

300

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ ইউরোপিয়ান ইউনিয়ন ও নেটজ বাংলাদেশ এর সহযোগিতায় এবং আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট  এর মাধ্যমে পাবনা জেলার স্ট্রেংদেন্ড সিভিল সোসাইটি  প্রোটেক্ট এন্ড প্রোমোট ওমেন রাইটস প্রকল্প বাস্তবায়ন করছে ।  উক্ত প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে আজকের এক  মানবাধিকার ও নারী অধিকার বিষয়ক যৌথ কর্মশালা অনুষ্ঠীত হয়। উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন আমরাই পারি’র জেলা জোটের আহব্বায়ক আব্দূল মতিন খান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব কবীর মাহমুদ জেলা প্রশাসক পাবনা। কর্মশালায় ধারনাপত্র ও কর্মশালার উদ্দেশ্য নিয়ে বক্তব্য প্রধান করেন এ্যাডভোকেট শাহীনা পারভীন, প্রকল্প সমন্বয়কারী, আমরাই পারি। তিনি তার ধারনায়  এ সময়েও জাতীয় দেশের ৯ টি প্রথম সারির পত্রিকার হিসেব অনুযায়ী চলতি বছরের জানুয়ারী হতে অক্টোবর ২০১৯ পর্যন্ত ১০ মাসে দেশের বিভিন্ন স্থানে  ধর্ষণের শিকার হয়েছেন ১,২৫৩ জন নারী উল্লেখ করেন। কর্মশালায় অন্যান্য বিভিন্ন শ্রেণি পেশার অংশগ্রহন কারী পাবনার নারী নির্যাতনের চিত্রতেও উদ্বেগ প্রকাশ করেন।

জেলা প্রশাসক তার বক্তব্য বর্তমান আমরাই পারির’র এ কার্যক্রমের প্রশংসা করেন। সেই সাথে চেঞ্জমেকারদের আরো কার্যকরী ও সক্রিয় ভ’মিকা রাখার জন্য আহব্বান জানান।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY