পাবনায় আন্তর্জাতিক নারী দিবস পালন

656

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ পাবনায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়। দিবস উপলক্ষে রোববার দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন রচনা করা হয়।

বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতির উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে অংশ নেন আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট, যৌন হয়রানী নেটওয়ার্ক, বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখা, ওয়াইডাব্লিউসিএ, সুচীতা, আসিয়াব, উদ্দীপনা, কারিগরী মহিলা সংস্থা, দর্পণ, টাউন গালর্স হাইস্কুলসহ বিভিন্ন বেসরকারি সংস্থা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।
এদিকে দিবস উপলক্ষে প্রজন্মের সমতা এবং নারীর অধিকার প্রতিপাদ্যে নারীর ভূমি অধিকার, কৃষিতে অংশগ্রহণ এবং নারীর সার্বিক নিরাপত্তা বিষয়ে বিকেলে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজন করা হয় আলোচনা সভার।

দৈনিক জোড়বাংলা পত্রিকার সম্পাদক, বিটিভির সাংবাদিক আব্দুল মতীন খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এসএম মোসলেম উদ্দিন।

পাবনা প্রেসক্লাবের সাবেক সহসভাপতি কামাল সিদ্দিকীর সঞ্চালনে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট কামরুন্নাহার জলি, ওয়াইডাব্লিউসিএ’র সাধারণ সম্পাদক হেনা গোস্বামী, জেলা মহিলা যুবলীগের সভাপতি, অতিরিক্ত জিপি এডভোকেট আরেফা খানম শেফালী। অন্যান্যর মধ্যে বক্তব্য দেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ণ কর্মসূচীর সিনিয়র জেলা ব্যবস্থাপন লুইস গোমেজ, আসিয়াবের পরিচালক আব্দুস সামাদ, সুচীতা সংস্থার নাসরিন পারভীন, শিক্ষক উম্মে হাবিবা ও কবি মমতাজ কলি। স্বাগত বক্তব্য দেন বাঁচতে চাই সমাজ উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টু।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY