পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.২, আরো কমবে

55
পঞ্চগড়
ছবি: সংগৃহীত

পঞ্চগড় প্রতিনিধি: কুষ্টিয়া, রাজশাহী, রংপুর ও টাঙ্গাইল অঞ্চলের উপর দিয়ে চলমান টানা শৈত্য প্রবাহের মধ্যে কোথাও কোথাও সূর্য্যের দেখা মিললেও তাপমাত্রা পারদ নিম্নমুখীই। প্রতিদিনই সর্বনিম্ন তাপমাত্রার নতুন রেকর্ড পাওয়া যাচ্ছে।

আজ বুধবার (২৫ ডিসেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৬.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শৈত্য প্রবাহের কবলে থাকা এলাকাগুলোর গড় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচেই রয়েছে।

এ ছাড়া জেলায় কুয়াশা ও হিমালয়ের হিম বাতাসের সঙ্গে পাল্লা দিয়ে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। শীতের প্রভাবে ঘর থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে। বেড়েছে ঠাণ্ডাজনিত রোগ।

আজ সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পরবর্তী ৭২ ঘণ্টায় তাপমাত্রা আরো কমতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘনকুয়াশা পড়তে পারে। আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের দেয়া তথ্যমতে, টানা শৈত্য প্রবাহের মধ্যে গত সোমবার এখানকার তাপমাত্রা কিছুটা বেড়েছিল। রোদের দেখাও মিলেছিল। আকাশের মেঘ কেটে যাওয়ায় দিনে সামান্য রোদের দেখা মিললেও রাতের তাপমাত্রা কমছেই।

সোমবার সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY